২৪ অক্টোবর ২০১৯

স্মার্টফোন বিস্ফোরণে কিশোরীর মৃত্যু

-

তরুণ প্রজন্মের স্মার্টফোন আসক্তি এই যুগের বহুল আলোচিত একটি বিষয়। কারো কাছে এটি নেশার পর্যায়ে চলে যায়। কিন্তু স্মার্ট ফোন ব্যবহার থেকে বিপদ ঘটে প্রায়ই। তেমনি এক ঘটনার শিকার হয়ে প্রাণ দিয়েছে ১৪ বছরের এক বালিকা। স্মার্ট ফোনে গান শুনতে শুনতে ঘুমাতে গিয়েছিল সে, সেখানে ফোন বিস্ফোরণে তার মৃত্যু হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, কাজাখস্তানের আলুয়া অ্যাসেতকাইজি আবজালবেক নামের ওই মেয়েটির বাড়ি দেশটির বাসতোব এলাকায়র এক গ্রামে। রাতে গান শুনতে শুনতে ঘুমিয়ে যায় সে। ফোনটি রাখা ছিল তার বালিশের পাশে। একই সাথে সেটি চার্জ দেয়ার জন্য যুক্ত ছিলো পাওয়ার সকেটের সাথে। ভোর রাতের দিকে ফোনটি বিস্ফোরিত হয়। ফোনটির ব্যাটারি তার মাথার খুব কাছে বিস্ফোরিত হয়।

ফরেনসিক বিশেষজ্ঞরা জানিয়েছেন, অতিরিক্ত গরম হয়ে যাওযার কারণে মোবাইল ফোনের ব্যাটারিটি বিস্ফোরিত হয়েছে। এই ঘটনাটিকে মর্মান্তিক দুর্ঘটনা হিসেবে আখ্যায়িত করা হয়েছে স্থানীয় সংবাদ মাধ্যমে।

পুলিশ জানিয়েছে, তার মাথায় ও মুখে বেশ কিছু ক্ষত চিহ্ন দেখা গেছে।

বিস্ফোরণের পর দ্রুত স্থানীয় চিকিৎসক ডাকা হলে তারা বালিকাটিকে মৃত বলে ঘোষণা করেন।

নিহত বালিকার এক ঘনিষ্ঠ বান্ধবী সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছে, আমি এখনো বিশ্বাস করতে পারি না এই মৃত্যু। আমরা ছিল সবচেয়ে ঘনিষ্ঠ। শিশুকাল থেকে একসাথে বড় হয়েছি। ওকে ছাড়া আমার বাঁচাই কঠিন হবে। সব সময় মনে পড়বে ওর কথা। আমাকে ছেড়ে চিরতরে চলে গেল।


আরো সংবাদ