১২ নভেম্বর ২০১৯

কুর্দিদের সাথে আলোচনায় নিমরাজি দামেস্ক

ওয়াশিংটনের ‘দোসর’ আখ্যা দিয়ে সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সের (এসডিএফ) সাথে আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে দামেস্ক। যদিও সিরিয়া সরকার দেশটির উত্তরাঞ্চলে কুর্দি সমর্থিত এ বাহিনীর বিরুদ্ধে তুরস্কের সামরিক অভিযানের বিরোধিতা করেছে।

সিরিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মাকদাদ বৃহস্পতিবার বলেছিলেন যে, কুর্দি-নেতৃত্বাধীন যোদ্ধারা ‘তাদের দেশের সাথে বিশ্বাসঘাতকতা করেছে এবং এর বিরুদ্ধে অপরাধ সংঘটিত করেছে’।

গেল সপ্তাহের শুরুতে এসডিএফের একজন শীর্ষ কর্মকর্তা বলেছিলেন যে, তুরস্কের অভিযান বন্ধ করতে এবং মার্কিন সেনা প্রত্যাহারের ফলে যে নিরাপত্তা শূন্যতা তৈরি হয়েছে তা পূরণের জন্য তারা সিরিয়ার সরকার ও রাশিয়ার সাথে আলোচনা করতে চায়। সূত্র : মিডল ইস্ট আই।


আরো সংবাদ

শ্রীনগর প্রেসক্লাবের সভাপতি নজরুল সম্পাদক আরিফ সাংগঠনিক নিতুল সরকারের অব্যবস্থাপনা ও ব্যর্থতায় একের পর এক রেল দুর্ঘটনা : বুলবুল কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুলের বিরুদ্ধে চার্জশিট জাবি ভিসির অপসারণ দাবিতে সংহতি সমাবেশ ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীদের কেন ওয়েজবোর্ড নয় : হাইকোর্ট স্ত্রী পানি আনতে যাওয়ার ফাঁকে মেয়েকে ধর্ষণ করলো বাবা রাণীনগরে ট্রেনের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত অভিযোগ থাকলে দল থেকে অপসারণ করা হবে : হানিফ ট্রেন ‍দুর্ঘটনাস্থল পরিদর্শনে জামায়াতের নবনির্বাচিত আমীর ডা. শফিকুর এবার ওয়ানডে র‌্যাংকিং থেকেও বাদ সাকিব! বিদ্যালয়ের ইট বহন করতে গিয়ে গুরুতর আহত ৫ম শ্রেণীর শিক্ষার্থী

সকল