২১ নভেম্বর ২০১৯

যুদ্ধ-হুমকির মধ্যে ইসরাইলি ড্রোন ভূপাতিত করল হামাস

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস যোদ্ধারা ইহুদিবাদী ইসরাইলের একটি ড্রোন ভূপাতিত করেছে। অবরুদ্ধ গাজা উপত্যকাযর বিরুদ্ধে ইসরাইলের যুদ্ধের হুমকির মধ্যেই এই ড্রোন ভূপাতিত করল সংগঠনটি।

হামাসের একটি সূত্র জানিয়েছে, গতকাল রোববার সন্ধ্যায় গাজা উপত্যকার উত্তরে ইহুদিবাদী ইসরাইলের চতুর্ভুজ আকারের এই ড্রোন ভূপাতিত করা হয়।

তবে ইসরাইলের পত্রিকা ডেইলি জেরুজালেম পোস্ট জানিয়েছে, হামাস গুলিবর্ষণ করলে ড্রোনটি ওই এলাকা ছেড়ে চলে যায়।

এর আগেও হামাস ইসরাইলের বেশ কয়েকটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। এছাড়া, কয়েকটি ড্রোন প্রযুক্তিগত কারণে গাজা উপত্যকার ওপর বিধ্বস্ত হয়েছে।

গাজা উপত্যকার উপরে ইসরাইল যখন নতুন করে যুদ্ধ চাপিয়ে দেয়ার হুমকি দিচ্ছে এবং পায়তারা চালাচ্ছে তখন হামাসের পক্ষ থেকে ড্রোন ভূপাতিত করার এই ঘোষণা এলো। গত শুক্রবার ইহুদিবাদী ইসরাইলের জঙ্গিবিমান গাজার খান ইউনুস শহরের উপর হামলা চালায়। ওই হামলায় ২৭ বছর বয়সী এক তরুণ শহীদ এবং দু'জন আহত হয়েছেন।

ইহুদিবাদী ইসরাইল দাবি করেছে, গাজা উপত্যকায় থেকে ১০টি রকেট নিক্ষেপ করলে তার জবাবে বিমান হামলা চালানো হয়। ইসরাইলি হামলার পর হামাসের শীর্ষ পর্যায়ের এক নেতা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, তেল আবিবকে এর পরিণতি ভোগ করতে হবে।

ইহুদিবাদী ইসরাইল গাজা উপত্যকার ওপর প্রায়ই এ ধরনের হামলা চালায় যার প্রধান লক্ষ্যবস্তু থাকে বেসামরিক লোকজন। পার্স টুডে।


আরো সংবাদ

প্রস্তাবিত ‘সম্প্রচার আইন’ সাংবাদিকদের চাকরির সুরক্ষা দেবে : তথ্যমন্ত্রী মদিনার ইসলামী রাষ্ট্রের বৈশিষ্ট্য জাতীয় নিরাপত্তায় অনাহূত নিঃশ্বাস! প্রাণের উৎসবে মেতেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হাজারো সাবেক শিক্ষার্থী বিদেশ থেকে আমদানির ফলে বিপদে পড়বে পেঁয়াজ চাষীরা শাবরা শাতিলার পথ ধরে রোগ তাড়াতে মেয়েকে ‘সাধু বাবা’র ঘরে রাত কাটাতে পাঠালেন বাবা-মা! বাজি ধরে দীঘিতে সাঁতার দিয়ে লাশ হয়ে ফিরলেন পুলিশপুত্র নালিতাবাড়ীতে ইয়াবাসহ ২ সাবেক নারী ইউপি সদস্য গ্রেফতার বাসর রাতে স্বামী জানতে পারেন তার নববধূ অন্তঃস্বত্ত্বা আইনমন্ত্রীর সাথে দেখা করে যা বলেছেন আবরারের বাবা

সকল