১০ ডিসেম্বর ২০১৯

পারস্য উপকূলে ফের ড্রোন ভূপাতিত করল ইরান

পারস্য উপসাগরের দক্ষিণ উপকূলে মাশাহার বন্দরে একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে ইরান। দেশটির বার্তা সংস্থা আইএসএনএ’র বরাতে রুশ গণমাধ্যম স্পুটনিক এমন খবর দিয়েছে। তবে মানববিহীন এই বিমানটি সামরিক নাকি বেসামরিক তা এখনো জানা সম্ভব হয়নি।

খবরে জানা যায়, ইরানের আকাশে একটি অজ্ঞাত ড্রোন শনাক্ত করার পর বন্দরের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে। এর আগে গত জুনে ইরানের রেভল্যুশনারি গার্ড একটি মার্কিন গুপ্তচর ড্রোন ভূপাতিত করার দাবি করে। এভাবে ইরানের বিরুদ্ধে কোনো রকম আগ্রাসনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিয়েছে দেশটির রেভল্যুশনারি গার্ড বাহিনী (আইআরজিসি)। তখন রেভল্যুশনারি গার্ডের কমান্ডার ইন চিফ হুসেইন সালামি বলেছেন, মার্কিন চালকবিহীন গোয়েন্দা বিমান ড্রোন ভূপাতিত করে ইরানের ঘোর শত্রু যুক্তরাষ্ট্রকে পরিষ্কার বার্তা দেয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের সীমান্তই হচ্ছে ইরানের চরম সীমা (রেড লাইন) এবং আমরা কোনো রকম আগ্রাসনের বিরুদ্ধে কঠোর প্রতিক্রিয়া জানাব। ইরান কোনো দেশের সাথে যুদ্ধে যাবে না। তবে আমরা ইরানকে রক্ষা করতে পুরোপুরি প্রস্তুত। সূত্র : স্পুটনিক।


আরো সংবাদ

শোক সংবাদ : আলহাজ মো: শামসুল হক গণহত্যার জন্য মিয়ানমারের জবাবদিহির সময় এসেছে ২০২০ সালের এসএসসি পরীক্ষার প্রস্তুতি : পর্বসংখ্যা-২২ বাংলাদেশ ও বিশ্বপরিচয় চতুর্থ অধ্যায় : বাংলাদেশের ভূপ্রকৃতি ও জলবায়ু সরকার ক্ষমতা দখল করে টিকে আছে : মির্জা ফখরুল বাংলা প্রথম পত্র গদ্যাংশ : আম আঁটির ভেঁপু গদ্যাংশ : মানুষ মুহম্মদ (স.) এসএসসি পরীক্ষার লেখাপড়া : বাংলা দ্বিতীয় পত্র তৃতীয় অধ্যায় : পরিচ্ছেদ-৩ : সংখ্যাবাচক শব্দ ২০২০ সালের ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার প্রস্তুতি : সাধারণ জ্ঞান বিষয় : সাধারণ জ্ঞান এসএসসি পরীক্ষার প্রস্তুতি : পদার্থবিজ্ঞান প্রথম অধ্যায় : ভৌত রাশি ও পরিমাপ হ্যাটট্রিক স্বর্ণে সোহেল প্রথম ফুটবলে কেন এই ব্যর্থতা

সকল