১১ ডিসেম্বর ২০১৯

ফিলিস্তিনিরা শহীদদের রক্তের সাথে বেঈমানি করবে না : হানিয়া

ইসমাইল হানিয়া - সংগৃহীত

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক দফতরের প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, সব প্রতিরোধ সংগঠনই ইসলামী জিহাদ আন্দোলনের প্রভাবশালী কমান্ডার বাহা আবু আল আতার আত্মত্যাগের কথা মনে রাখবে এবং তার রক্তের প্রতি শ্রদ্ধাশীল থাকবে।

গাজায় শহীদ আবু আল আতার স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ইসমাইল হানিয়া আরো বলেন, হামাসের সামরিক শাখা ইজ্যাদ্দিন কাস্সাম ব্রিগেড এবং ইসলামী জিহাদ আন্দোলনের সামরিক শাখা কুদস ব্রিগেডের মধ্যে এমন এক বন্ধন তৈরি হয়েছে যা বিচ্ছিন্ন করা যাবে না।

তিনি বলেন, ফিলিস্তিনি জাতি তাদের শহীদদের রক্তের সাথে কখনোই বেঈমানি ও আপস করবে না এবং প্রতিরোধ সংগঠনগুলোর সতর্কতা ও অতীত অভিজ্ঞতা সব সময় শত্রুদের ষড়যন্ত্র নস্যাৎ করতে সহযোগিতা করেছে।

গত ১২ নভেম্বর গাজায় ইসরাইলি জঙ্গিবিমানের হামলায় জিহাদ আন্দোলনের কুদস ব্রিগেডের প্রভাবশালী কমান্ডার বাহা আবু আল আতা ও তার স্ত্রী নিহত হন। এর ফলে ইসরাইলের সাথে ইসলামিক জিহাদের দুই দিনব্যাপী সংঘর্ষ শুরু হয়। ফিলিস্তিনিরা ইসরাইলে চার শ’রও বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এ সময় ইসরাইলের নির্বিচার আহামলায় ৩৪ জন ফিলিস্তিনি নিহত হন। সূত্র : পার্স টুডে।


আরো সংবাদ