২২ জানুয়ারি ২০২০

সিরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে ৩ শিশু নিহত

সিরিয়ার দক্ষিণাঞ্চলীয় দারা প্রদেশে শুক্রবার স্থলমাইন বিস্ফোরণে তিন শিশু নিহত এবং চারজন আহত হয়েছেন।

দেশটির রাষ্ট্রীয় বার্তাসংস্থা সানা’র প্রতিবেদনে বলা হয়, স্থলমাইনটি দারা প্রদেশের নাসিব শহরে বিদ্রোহীদের ফেলে যাওয়া অস্ত্রের অবশিষ্টাংশ। শুক্রবার স্থলমাইন বিস্ফোরণে কয়েকজন শিশু গুরুতরভাবে আহত হয়েছে।

পূর্বের বিদ্রোহী অধ্যুষিত অঞ্চলগুলো থেকে মাইন অপসারণে সরকারি প্রচেষ্টার মধ্যেই স্থলমাইন বিস্ফোরণে বহু মানুষ নিহত হয়েছেন।

এদিকে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, ২০১৯ সালের শুরু থেকে স্থলমাইন বিস্ফোরণে ৬৬ শিশুসহ মোট ২৩৩ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। সিনহুয়া/ইউএনবি।


আরো সংবাদ

বিজিএমইএ ভবন ভাঙ্গা শুরু পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের সোলাইমানি হত্যায় ট্রাম্পের যে দাবিতে চমকে যান তার উপদেষ্টারাও ‘ট্রাম্পকে হত্যা’র জন্য ৩০ লাখ ডলার পুরস্কার ঘোষণা তুরস্কে উচ্চশিক্ষার জন্য স্কলারশিপের আবেদন নেয়া শুরু রায়ের বাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ শ্রমিকের মৃত্যু ঢাবিতে ৪ শিক্ষার্থী‌কে রাতভর নির্যাতন ছাত্রলীগের বাবা-মাকে পেটানোয় ছাত্রলীগ নেতা সন্তানকে পুলিশে দিলেন মুক্তিযোদ্ধা পিতা সিটি নির্বাচনে পলিথিনে মোড়ানো পোস্টারে হাইকোর্টের নিষেধাজ্ঞা মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যা মামলার রায় বৃহস্পতিবার ই-পাসপোর্টের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সকল