২৭ জানুয়ারি ২০২০

অস্ত্রবিরতি চুক্তিতে স্বাক্ষর ছাড়াই লিবিয়ার হাফতারের মস্কো ত্যাগ

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর সাথে মস্কোতে করমর্দন করছেন খলিফা হাফতার (ডানে) - ছবি : এএফপি

সামরিকভাবে শক্তিশালী লিবিয়ার পূর্বাঞ্চলীয় নেতা জেনারেল খলিফা হাফতার দেশটির নয় মাসের যুদ্ধের অবসানে অস্ত্রবিরতি চুক্তি স্বাক্ষর ছাড়াই মস্কো ত্যাগ করেছেন। মঙ্গলবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এএফপি’কে একথা নিশ্চিত করেছে। খবর এএফপি’র।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের নারী মুখপাত্র মারিয়া জাখারোভা জানান, জাতিসঙ্ঘ সমর্থিত সরকারের প্রধান ফয়েজ আল-সরাজের ইতোমধ্যে স্বাক্ষর করা চুক্তিটি দেখার জন্য হাফতারকে সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বলা হলেও তিনি এটি স্বাক্ষর না করেই রাশিয়া ত্যাগ করেন।


আরো সংবাদ

জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দেশের উন্নয়নে সম্মিলিত উদ্যোগ আহ্বান রাষ্ট্রপতির নতুন আইজিআর শহীদুল আলম ঝিনুক ডিএনএ পরীক্ষায় মজনুর ধর্ষণের আলামত মিলেছে : সিআইডি হাইকোর্টের দেয়া বেতন স্কেলের রায় পুনর্বহালের দাবি গ্রাম পুলিশের আমিন হুদা ও স্ত্রীর সম্পদ বিবরণী চেয়ে দুদকের নোটিশ জি কে শামীমের জামিন আবেদন নামঞ্জুর গর্ভের শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে রিট তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে রিট আ’লীগের বিদ্রোহী প্রার্থী ফজলুল বহিষ্কার করোনা প্রতিরোধে সব বন্দরে স্ক্যানার রয়েছে : স্বাস্থ্যমন্ত্রী টাইফয়েড, কলেরা অপুষ্টি মোকাবেলায় আন্তর্জাতিক সম্মেলন কাল শুরু

সকল