১৯ ফেব্রুয়ারি ২০২০

আমেরিকা-ইসরাইলকে একসাথে আঘাত করবে ইরান!

মেজর জেনারেল হোসেন সালামি - ছবি : পার্সটুডে

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেন সালামি বলেছেন, জেনারেল কাসেম সোলাইমানি যখন ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধের ময়দানে প্রবেশ করেন তখন ফিলিস্তিনিরা পাথর ছুড়ে যুদ্ধ করতো, কিন্তু তিনি এমন কাজ করেছেন যার ফলে আজ ফিলিস্তিনের গাজা, পশ্চিম তীর এবং উত্তর ফিলিস্তিন ইহুদিবাদীদের জন্য অগ্নিগর্ভে পরিণত হয়েছে এবং ইসরাইল বন্দিদশার মধ্যে পড়ে গেছে।

তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানী তেহরানে কাসেম সোলাইমানির শাহাদাতের চেহলামের অনুষ্ঠানে এসব কথা বলেন।

হোসেন সালামি আরো বলেন, যেখানেই মানুষ নির্যাতিত হতেন কাসেম সুলাইমানি ও তার যোদ্ধারা সেখানেই উপস্থিত হতেন এবং জালিমদের বিরুদ্ধে লড়াই করতেন। তিনি ও তার বাহিনী গোটা মুসলিম উম্মাহর ঢাল হিসেবে কাজ করেছেন।

আইআরজিসি’র কমান্ডার আরো বলেন, ইসরাইলের সাথে লেবাননের যুদ্ধের সময় জেনারেল সোলাইমানি ময়দানে উপস্থিত ছিলেন। তার জীবন ঝুঁকির মধ্যে ছিল। জীবনের ঝুঁকি নেয়াই ছিল তার শিল্প।

আইআরজিসি’র কমান্ডার ইসরাইলের এক কর্মকর্তার সাম্প্রতিক বক্তব্যের প্রতিক্রিয়ায় বলেন, ‘আমি ইহুদিবাদী ইসরাইলকে বলছি তোমরা যদি একটু ভুল করো তাহলে তোমাদের উভয়কে অর্থাৎ আমেরিকা ও ইসরাইলকে একসাথে আঘাত করা হবে।’

ইসরাইলি এক কর্মকর্তা সম্প্রতি বলেছেন, তারা সিরিয়া ও ইরাকে ইরানিদের হত্যা করার জন্য কাজ ভাগ করে নিয়েছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ

লেখাপড়ার পাশাপাশি নৈতিক মূল্যবোধ সম্পন্ন সাহিত্য ও সংস্কৃতিচর্চা করতে হবে : ড. গাজী হাসান জনগণ কচুরিপানা খাবে না, মন্ত্রীরা খাওয়ায়েই ছাড়বে : রাশেদ ট্রাম্পের নাকে যমুনার দুর্গন্ধ না যেতে ছাড়া হল ৫০০ কিউসেক পানি দুর্ধর্ষ তানজিদ, দুর্দান্ত আল-আমিন রাতারাতি বিদেশি! নাগরিকত্ব পেতে সব হারিয়ে একাকি লড়ছেন জাবেদা কোন দেশে কতজন করোনায় আক্রান্ত? সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশীর অবস্থা আশঙ্কাজনক সোলাইমানির হত্যাকাণ্ডে আন্তর্জাতিক আইন লঙ্ঘিত হয়েছে : জাতিসংঘ বৃহস্পতিবার একুশে পদক বিতরণ করবেন প্রধানমন্ত্রী মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ৪ মুজিববর্ষের অনুষ্ঠানে থাকবেন নরেন্দ্র মোদি

সকল