২২ আগস্ট ২০১৯

আল মাহমুদ স্মরণে নাগরিক শোক সভা মঙ্গলবার

-

বাংলা সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ কবি আল মাহমুদ স্মরণে মঙ্গলবার নাগরিক শোক সভা অনুষ্ঠিত হবে রাজধানীতে। বিকেল চারটায় রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে এই নাগরিক শোকসভার আয়োজন করেছে কবি আল মাহমুদ পরিষদ। শোকসভায় দেশের স্বনামধন্য লেখক, কবি, সাহিত্যিক ও বিভিন্ন স্তরের বরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। কবি আল মাহমুদ পরিষদের আহবায়ক কবি আসাদ চৌধুরী নাগরিক শোকসভায় সকলকে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন।

এদিকে পরিষদের প্রধান সমন্বয়ক কবি জাকির আবু জাফর নয়া দিগন্ত অনলাইনকে জানিয়েছেন, ইতোমধ্যেই কবি আল মাহমুদ পরিষদের পক্ষ থেকে শোক সভার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। জাতীয় জাদুঘরের দ্বিতীয় তলায় প্রধান মিলনায়তনে এই শোকসভা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য গত ১৫ ফেব্রুয়ারি শুক্রবার রাত ১১টা ৫ মিনিটে ধানমন্ডির ইবনে সিনা হাসপাতালে মৃত্যুবরণ করে বাংলা সাহিত্যের এই শীর্ষস্থানীয় কবি। ৮৩ বছর বয়সী এই ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। ১৯৩৬ সালের ১১ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলার মোড়াইল গ্রামে জন্মগ্রহণ করেন আল মাহমুদ।


আরো সংবাদ

নিজ দলের নেতাকে হত্যাচেষ্টা মামলায় যুবলীগ নেতা কারাগারে প্রেমের প্রস্তাব দিয়ে ছাত্রীর সাথে অশ্লীলতা, শ্রীঘরে অধ্যক্ষ সাতক্ষীরায় ডেঙ্গুজ্বরে মাদরাসা ছাত্রের মৃত্যু গুড়িগুড়ি বৃষ্টিতে বজ্রপাত, মাঠে পড়ে রইল কৃষকের লাশ দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী পোষ্টের নীচে রানাতেই আস্থা জেমি ডে’র জামালপুরে টর্নেডোতে উড়িয়ে পিলারের ধাক্কা, কৃষকের মৃত্যু ভুটানকে হারানোই বাংলাদেশের লক্ষ্য ৪ বছরের শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে আদালতের গাড়িচালক গ্রেফতার রিফাতহত্যা : ৩ সেপ্টেম্বর চার্জশিট দাখিলের দিন ধার্য শ্রীবরদীতে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

সকল