২৩ জুলাই ২০১৯

বলতে পারেন, এটি কোন রঙের জুতা?

বলতে পারেন, এটি কোন রঙের জুতা? - সংগৃহীত

ফের একবার ‘দৃষ্টি ভ্রম’-এর প্রশ্নে আড়াআড়ি বিভক্ত ইন্টারনেট। গত বছর মহিলাদের একটি পোশাকের রং সাদা না নীল, তাই নিয়ে একরকম যুদ্ধে নেমে পড়েন নেটিজেনরা। তারপর ফের একবার ইন্টারনেট ব্যবহারকারীরা বিভক্ত একটি জুতার রং নিয়ে।

ফেসবুকে ১ মে একটি জুতার ছবি পোস্ট করা হয়েছে থটস অফ লাইফ নামে একটি পেজে। সঙ্গে লেখা হয়েছে, যদি আপনার মস্তিষ্কের ডান অংশ বেশি প্রভাবশালী হয় তবে আপনি জুতার রং দেখবেন গোলাপি ও সাদা। কিন্তু মস্তিষ্কের বাম অংশটি যদি বেশি প্রভাবশালী হয়, তবে আপনি জুতার রং দেখবেন ধূসর ও সবুজ। নিজের সঙ্গীদের সঙ্গে বিষয়টি পরীক্ষা করে দেখতেও বলা হয় ওই পোস্টে।

এই পোষ্ট ইতিমধ্যেই প্রায় সাড়ে ৪ লাখ শেয়ার হয়েছে। অর্থাৎ বোঝাই যাচ্ছে সবাই দেখতে চাইছেন, তিনি যা দেখছেন অন্যরাও তাই দেখছেন কিনা! পোস্টটিতে ৪ লাখ মন্তব্য করেছেন ফেসবুক ব্যবহারকারীরা।তার মধ্যে একজন লিখেছেন, আমি ধূসর ও সবুজ দেখছি, আমার স্বামী গোলাপি ও সাদা দেখছে। কেউ লিখেছেন, আমি ও আমার মেয়ে আলাদা আলাদা দেখছি।

অনেকেই এই মস্তিষ্কের ডান দিক বাম দিকের প্রভাবের বিষয়টিকে মানতে চাননি। একজন ছবিটির কালার ব্যালান্স পরিবর্তন করে দেখাতে চেয়েছেন দৃষ্টি ভ্রম নয় বিষয়টি।

ঘটনা যাই হোক, এই জুতোর ছবি এখন ভাইরাল। আপনি জুতার রং কী দেখছেন?


আরো সংবাদ