২১ সেপ্টেম্বর ২০১৯

ড্যাব থেকে পদত্যাগ করেছেন বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ১৪ চিকিৎসক

-

গঠিত নতুন কমিটি থেকে পদত্যাগ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) চিকিৎসকেরা। তারা মঙ্গলবার নয়া পল্টনের বিএনপি কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীর মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে তাদের পদত্যাগ পত্র পাঠিয়েছেন।

কমিটি গঠন প্রক্রিয়ায় গঠনতন্ত্রকে পাশ কাটিয়ে, সাধারণ সভা আহ্বান না করে, সাধারণ সদস্যদের মতামত না নিয়ে রাজনৈতিকভাবে নিষ্ক্রিয় কর্মী নিয়ে কমিটি গঠনের অভিযোগ করেছেন তারা। তাদের দাবি এভাবে কমিটি গঠন করায় দীর্ঘদিনের ত্যাগী, পরীক্ষিত নেতা কর্মীরা বঞ্চিত হয়েছেন।

গত ১৮ আগস্ট বিএসএমএমইউ’র জন্য গঠিত কমিটি পদত্যাগী এ চিকিৎসকদের বিভিন্ন পদ দেয়া হয়েছিল। তারা বলছেন গঠনতন্ত্র অনুসরণ না করে কমিটি গঠন করা হয়েছে এবং তাদের এ কমিটিতে রাখা হয়েছে। তারা চাচ্ছেন গঠনতন্ত্র অনুসরণ করে যেন কমিটি করা হয়।

তারেক রহমানের কাছে পাঠানো পদত্যাগে চিকিৎসকেরা জানিয়েছেন, কমিটি গঠনের পূর্বে সদস্য সংগ্রহ অভিযান ক্রটিপূর্ন থাকায় বিএসএমএমইউ ড্যাবেরর আজীবন সদস্য ১৯১ থেকো কমে বর্তমানে ৭৪ জনে নেমে এসেছে। আজীবন সদস্যদের অধিকাংশই বিএসএমএমইউ-এ কর্মরত বর্তমান চিকিৎসক। এ কারণে ভবিষ্যতে সাংগঠনিক কার্যক্রমের উপর বিরূপ প্রভাব ফেলবে বলে তারেক রহমানের কাছে পাঠানো পদত্যাগপত্রে চিকিৎসকেরা জানিয়েছেন। চিকিৎসকেরা বলছেন, ড্যাব’র ৮৪টি জেলা শাখার মধ্যে বিএসএমএমইউ’র শাখা বৃহত্তম।

বিএসএমএমইউ’র নতুন কমিটি থেকে পদত্যাগী চিকিৎসকেরা হলেন, ডা. সাইফুদ্দিন নিসার আহমেদ তুষান (সহ-সভাপতি), ডাঃ মোঃ আদনান হাসান মাসুদ (সহ-সভাপতি), ডা. মোফাখখারুল ইসলাম রানা (কোষাধ্যক্ষ), ডাঃ মোঃ মনোয়ারুল কাদির বিটু (যুগ্ম সম্পাদক), ডাঃ কাজী মোঃ কামরুল ইসলাম (সহ-দপ্তরসম্পাদক), ডাঃ মোঃ তাজ উদ্দিন (সহ-প্রকাশনা সম্পাদক), ডাঃ মোঃ সাইফুল ইসলাম এলিন (বিজ্ঞান বিষয়ক সম্পাদক), ডাঃ মোঃ নজরুল ইসলাম (সহ-মানবসম্পদ উন্নয়ন সম্পাদক), ডাঃ মোঃ সাইফুল ইসলাম জুয়েল (সহ-আপ্যায়ন সম্পাদক), ডাঃ এহতেশামুল হক তুহিন (সদস্য), ডাঃ রেজাউল আলম নিপ্পন (সদস্য), ডাঃ ইমামুর রশিদ সোহেল (সদস্য), ডাঃ মোঃ আ ক ম আনোয়ার হোসেন মূকুল (সদস্য), ডাঃ মোঃ সাইফুল ইসলাম সেলিম (এক্স অফিসিও)।


আরো সংবাদ