২১ নভেম্বর ২০১৯

বিশ্ব গণমাধ্যমে নুসরাত হত্যার রায়

-

ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত হত্যাকাণ্ডের ঘটনায় ১৬ আসামির সবাইকে মৃতুদণ্ড দিয়েছেন আদালত। বুধবারের ওই রায়ে সন্তোষ প্রকাশ করেছে নুসরাতের পরিবার।

বহুল আলোচিত এই হত্যাকাণ্ডের রায়ের খবরটি স্থান করে নিয়েছে বিশ্ব মিডিয়াতেই। রায়ের পরই বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের অনলাইনে প্রধান খবর হিসেবে স্থান পেয়েছে এটি। বিবিসি খবরের শিরোনাম করেছে, ‘ছাত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় ১৬ জনের মৃত্যুদণ্ড’।

বিবিসি লিখেছে, শিক্ষকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনায় পুড়িয়ে হত্যা করা হয় নুসরাতকে। খবরে বলা হয়, শিক্ষকের নির্দেশে এই হত্যাকাণ্ডের পর পুরো দেশে প্রতিবাদের ঝড় ওঠে।

আল জাজিরার খবরের শিরোনাম, ‘নুসরাত জাহান রাফি হত্যায় বাংলাদেশে ১৬ জনের মৃত্যুদণ্ড।’ আলজাজিরার খবরে রাফির শেষ মুহূর্তের সাক্ষ্য তুলে ধরা হয়েছে যেখানে তিনি বলেছিলেন, শেষ নিঃশ্বাস পর্যন্ত যৌন নিপীড়নের বিপক্ষে লড়াই করে যাব।

ব্রিটেনের প্রভাবশালী দৈনিক দ্য গার্ডিয়ান তাদের অনলাইন সংস্করণে গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে রায়ের খবরটি। বিভিন্ন সূত্রের বরাত দিয়ে তারা এই হত্যাকাণ্ডের সূত্রপাত থেকে বিচারের বিভিন্ন প্রক্রিয়ার বিবরণ তুলে ধরেছে।

এছাড়া ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বড় একটি রিপোর্ট প্রকাশ করেছে রায় নিয়ে। ভারতের আউটলুক ইন্ডিয়াও রিপোর্ট প্রকাশ করেছ এ ঘটনায়। এছাড়া বিশ্বের বিভন্ন দেশের বিভিন্ন সংস্থা ও সংবাদ মাধ্যম এই রায়ের খবরটি প্রকাশ করেছে গুরুত্বসহকারে।


আরো সংবাদ