১৯ জানুয়ারি ২০২০

দক্ষিণ আফ্রিকার এই সুন্দরীর মাথায় মিস ইউনিভার্স ২০১৯-র মুকুট

জোজিবিনির মাথায় সেরার মুকুট পরিয়ে দেন ২০১৮র মিস ইউনিভার্স ক্যাটরিওনা গ্রে - ছবি : সংগৃহীত

মিস ইউনিভার্স ২০১৯-এর খেতাব জিতলেন দক্ষিণ আফ্রিকার জোজিবিনি তুনজি। এই নিয়ে তৃতীয়বারের জন্য মিস ইউনিভার্সের খেতাব জিতলেন কোনও দক্ষিণ আফ্রিকার সুন্দরী।

রোববার রাতে জর্জিয়ার আটলান্টা শহরে বসেছিল ৬৮তম মিস ইউনিভার্স প্রতিযোগিতা। গোটা বিশ্বের ৯০ জন সুন্দরী এই প্রতিযোগিতায় অংশ নেন। এদিন দক্ষিণ আফ্রিকার জোজিবিনির মাথায় সেরার মুকুট পরিয়ে দেন ২০১৮র মিস ইউনিভার্স ক্যাটরিওনা গ্রে।

রানার্স আপ হয়েছেন পুয়ের্তো রিকোর ম্যাডিসন অ্যান্ডারসন। তৃতীয় হন মেক্সিকান সুন্দরী সোফিয়া আরাগন। তবে এবার সেরা দশেও জায়গা করে নিতে পারেননি ভারতীয় সুন্দরী বর্তিকা সিং।

এদিন মিস ইউনিভার্স প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে জোজিবিনি তুনজিকে প্রশ্ন করা হয়, একজন অল্প বয়সী মেয়েকে সবথেকে প্রথম কী শিক্ষা দেওয়া উচিত? উত্তরে তুনজি বলেন, ''লিডারশিপ। মেয়েরা নেতৃত্ব দেওয়ার চেষ্টা করে না বলেই, সমাজ তাদের গায়ে কিছু তকমা লাগিয়ে দেয়। মেয়েদের অনেক ক্ষমতা রয়েছে সেটা বহিঃপ্রকাশের সুযোগ দেওয়া দরকার।''

এদিন বছর ২৬ এর দক্ষিণ আফ্রিকার জোজিবিনি তুনজি মিস ইউনিভার্সের খেতার জিতে আরও একবার প্রমাণ করেদিলেন সৌন্দর্যের সংজ্ঞায় গায়ের রং কোনও সীমাবদ্ধতাই হতে পারে না।

প্রসঙ্গত, তুনজি দক্ষিণ আফ্রিকা তসলো শহরের বাসিন্দা। তিনি বিভিন্ন সামাজিক কর্মের সঙ্গে যুক্ত। সমাজে নারী-পুরুষের যে বৈষম্য রয়েছে বরাবর তার বিরুদ্ধে সুর চড়িয়েছেন দক্ষিণ আফ্রিকার এই সুন্দরী। জিনিউজ।


আরো সংবাদ