২৭ ফেব্রুয়ারি ২০২০

সংগ্রামের মিডিয়া তালিকাভূক্তি পুনর্বহাল ও সম্পাদকের মুক্তির দাবি

দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভূক্তি বাতিলে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। রোববার বিএফইউজের প্রচার সম্পাদক আবু ইউসূফ সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তারা তালিকাভূক্তি পুনর্বহাল এবং পত্রিকাটির কারাবন্দী সম্পাদক আবুল আসাদের মুক্তি দাবি করেন

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভূক্তি বাতিলে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন।

তারা বলেন, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর (ডিএফপি) ঠুনকে অজুহাতে দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভূক্তি বাতিল করে ন্যায়ের পরিপন্থী কাজ করেছে। এটি একটি খারাপ দৃষ্টান্ত হয়ে থাকবে। সরকারের সঙ্গে ভিন্নমতের কারণেই এ ধরণের অন্যায় ও অন্যায্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে সাংবাদিক সমাজ মনে করে।

তারা আরো বলেন, বর্তমান সরকারের সময়ে ভিন্নমতের গণমাধ্যম বন্ধ ও দলনের যে ধারাবাহিকতা চলছে তা থেকে এটি আলাদ করার সুযোগ নেই।

বিজ্ঞপ্তিতে অবিলম্বে দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভূক্তি পুনর্বহাল এবং পত্রিকাটির কারাবন্দী সম্পাদক আবুল আসাদের মুক্তি দাবি করেন তারা। (প্রেসবিজ্ঞপ্তি)


আরো সংবাদ