২৩ সেপ্টেম্বর ২০১৮

রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী কাল আসছেন

-

রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী ইউরি ইভানোভিচ বরিসভ সংক্ষিপ্ত সফরে আগামীকাল শুক্রবার ঢাকা আসছেন। সফরকালে তিনি রাশিয়ার সহযোগিতায় বাংলাদেশে বাস্তবায়নাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণপ্রক্রিয়া পরিদর্শন এবং এই বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয়পর্যায়ের কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে যৌথভাবে উদ্বোধন করবেন।
বরিসভ শুক্রবার রাতে বিশেষ বিমানে ঢাকা এসে পৌঁছবেন। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন। পরদিন দুপুরে তিনি হেলিকপ্টারে পাবনা গিয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণকাজ পরিদর্শন করবেন। রূপপুরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তিনি বৈঠক করবেন।
প্রতিরা ও মহাকাশ শিল্পের দায়িত্বপ্রাপ্ত উপ-প্রধানমন্ত্রী ইউরি বরিসভ রাশিয়ার অন্যতম নিরাপত্তা বিশেষজ্ঞ ও পরামর্শক হিসেবে খ্যাত। ৪০ বছর ধরে তিনি নিরাপত্তা ইস্যুতে কাজ করছেন। উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার আগে রাশিয়ার প্রতিরা ও বাণিজ্য উপমন্ত্রী ছিলেন তিনি। গত মে মাসে বরিসভ রাশিয়ার উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন।
মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী আসছেন : রোহিঙ্গাদের অবস্থা দেখতে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী মুহাম্মদ সাবু আজ বাংলাদেশে আসছেন। তিনি কক্সবাজারে মালয়েশিয়া সরকার পরিচালিত ফিন্ড হসপিটাল পরিদর্শন করবেন। মুহাম্মদ সাবু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎও করবেন।


আরো সংবাদ