২৬ মার্চ ২০১৯

ইসরাইলি খেলোয়াড়দের মালয়েশিয়ায় ঢুকতে দেয়া হবে না : মাহাথির

-

আগামী গ্রীষ্মে মালয়েশিয়ায় অনুষ্ঠেয় বিশ্ব প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপে অংশ নিতে ইসরাইলি ক্রীড়াবিদদের দেশটিতে প্রবেশ করতে দেয়া হবে না বলে নিশ্চিত করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।
গত শুক্রবার কুয়ালালামপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা তাদের অনুমতি দেবো না। যদি তারা আসে, তাহলে তা হবে একটি অপরাধ। তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইলের দমনপীড়নের মোকাবেলায় ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানানো মালয়েশিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ নীতি। এ নীতির আলোকে এ বছর মালয়েশিয়ায় অনুষ্ঠেয় ওয়ার্ল্ড প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপে অংশ নিতে ইসরাইলি সাঁতারুদের ভিসা দেয়া হবে না।
ইসরাইলের সাথে মালয়েশিয়ার কূটনৈতিক সম্পর্ক নেই। ইসরাইলি পাসপোর্টধারী কাউকে মালয়েশিয়ার ভিসা দেয়া হয় না। গত কয়েক দিন ধরে আন্তর্জাতিক গণমাধ্যমে প্রচারিত খবরে বলা হয়, প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপে যাতে ইসরাইলি ক্রীড়াবিদেরা অংশ নিতে পারে সেজন্য তাদের ভিসা দিতে মালয়েশিয়া সরকারকে রাজি করানোর চেষ্টা করছে তেলআবিব। এ খবর প্রচারিত হওয়ার পর মাহাথির মোহাম্মাদ তার দেশের দৃঢ় অবস্থানের কথা ঘোষণা করলেন। মালয়েশিয়ার কুচিং শহরে আগামী ২৫ জুলাই বিশ্ব প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপ শুরু হবে এবং তা চলবে ৪ আগস্ট পর্যন্ত।


আরো সংবাদ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সেনা ও নৌবাহিনীতে অনারারি কমিশন প্রদান স্বাধীনতা দিবসের বাণীতে বিএনপি সার্বভৌমত্বকে বিপন্ন করতে দেশী-বিদেশী মহল ততপর শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ : পানিসম্পদ উপমন্ত্রী রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে সাবেক ছাত্রদল নেতা আশেক গ্রেফতার এক মিনিট ব্ল্যাকআউট কর্মসূচি পালন ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ষ ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ষ নারায়ণগঞ্জের এমপি খোকাকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ বিএনপি নেতা রবিউল আউয়ালের সন্ধান দাবি মানবতাবিরোধী অপরাধ মামলায় গাইবান্ধার ৯ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন

সকল