২৬ মার্চ ২০১৯
মন্ত্রণালয়ে প্রতিনিধি দলের সাথে সাক্ষাৎ

জাপানের চাহিদা অনুযায়ী কর্মী প্রেরণে বাংলাদেশ প্রস্তুত : প্রতিমন্ত্রী

-

জাপানের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক শ্রমিক প্রেরণে বাংলাদেশ প্রস্তুত রয়েছে বলে সফররত জাপানি প্রতিনিধি দলকে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রতিমন্ত্রীর সাথে জনশক্তি প্রেরণ বিষয়ে জাপানের প্রতিনিধি দল সাক্ষাৎ করেন।
প্রতিনিধি দলে ছিলেন, এমএলএস করপোরেশনের সিইও ওইকাওয়া ইউসুকি, মায়ানমার ডাউই কালচার ইকোনমি ডেভেলপমেন্ট অসোসিয়েশনের ম্যানেজিং ডিরেক্টর ইয়াসুয়ো মেগা, গকুবান করপোরেটিভের ডাইরেক্টর তেৎসুফুমি ফুজিসাওয়া প্রমুখ। এ সময় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রশিক্ষণ) মো: শহীদুল আলম, ও উপসচিব কাজী আবেদ হোসেন উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী ইমরান আহমেদ প্রতিনিধি দলকে বলেন, বাংলাদেশের মানুষ পরিশ্রমী ও প্রতিশ্রুতিশীল। বাংলাদেশের জনশক্তিকে ব্যবহার করে জাপান তার শ্রমঘাটতি পূরণ করতে পারে। জাপানের চাহিদা অনুযায়ী কর্মী প্রেরণে বাংলাদেশ প্রস্তুত। ইতঃপূর্বে বাংলাদেশের বিভিন্ন মেগা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন জাপানি প্রতিনিধি দল।
গতকাল মঙ্গলবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


আরো সংবাদ