২৫ মে ২০১৯

মরহুম সাংবাদিক সোহানের স্ত্রী সন্ত্রাসী হামলায় আহত

-

বেসরকারি টেলিভিশন এনটিভির ক্রাইম ওয়াচ টিমের সাবেক রিপোর্টার মরহুম সোহানুর রহমান সোহানের স্ত্রী ইয়াসমিন আক্তার নদী (৩২) সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন। গত বুধবার সকালে নারায়ণগঞ্জের বন্দর থানা এলাকার মদনপুরে এই ঘটনা ঘটে। আহত নদীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এনটিভির চিফ অফ করসপোন্ডেন্টস ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ফখরুল আলম কাঞ্চন জানান, নদী তার আপন বড় ভাই ও তার লোকজনের দ্বারা হামলার শিকার হয়ে গুরুতর আহত হয়েছেন। খবর পেয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, ২০১৭ সালের ২০ সেপ্টেম্বর সোহানের মৃত্যুর পর দুই সন্তান নিয়ে অসহায় হয়ে পড়েন নদী। সোহানের রেখে যাওয়া জমির ওপর ঘর তুলে কোনো রকম বসবাস করতে থাকেন। সেই জমি দখলের জন্য তার আপন ভাই এই হামলা চালায়। আহত নদীর মা হেনু বেগম জানান, সোহান জীবিত থাকা অবস্থায় আমার বড় ছেলে (হামলাকারী) সাইফুল ইসলাম পারভেজের কাছ থেকে চার শতাংশ জমি ক্রয় করে। এর মধ্যে দুই শতাংশ জমিতে আধাপাকা ছোট একটি বাড়ি তৈরি করেছিল। সেখানে দুই সন্তান নিয়ে বসবাস করছে নদী। পাশে আরো দুই শতাংশ জমি সাইফুলের কাছ থেকে ক্রয় করে সোহান। কিন্তু তার মৃত্যুর পর সাইফুল ওই জমি সোহানের স্ত্রী ও সন্তানদের না দিয়ে নিজেই দখলে রেখেছে। গত বুধবার সকালে নদী ওই জমিতে ঘর তুলতে গেলে সাইফুল তার সাঙ্গপাঙ্গ নিয়ে নদীর ওপর হামলা চালায়। তাকে কোদাল দিয়ে কোপ দিয়ে রক্তাক্ত করে। হেনু বেগম বলেন, ‘সাইফুল আমার ছেলে হলেও আমি এই ন্যক্কারজনক ঘটনার বিচার চাই’।
নদীর ছোট ভাই তরুণ জানান, তার বড় ভাই সাইফুল একজন মাদকাসক্ত বখাটে। আমাদের বাবার সম্পত্তি ভাইবোনদের মধ্যে বণ্টন না করে উল্টো ভগ্নিপতির কেনা জমিও দিচ্ছে না। যার জন্য নিজের বোনকে কুপিয়ে আহত করেছে। আমরা এই ঘটনার বিচার চাই।
নদীর ওপর হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও নয়া দিগন্ত পত্রিকার সিটি এডিটর আবু সালেহ আকন। তিনি এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।


আরো সংবাদ

ফুলতলা উপজেলা সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত ছাত্র জমিয়ত বাংলাদেশের ইফতার মাহফিল অনুষ্ঠিত সমাজে জ্ঞানের গুরুত্ব কমে গেছে : সিরাজুল ইসলাম চৌধুরী শেখ হাসিনা স্বপ্ন দেখেন এবং তা বাস্তবায়ন করেন : পানিসম্পদ উপমন্ত্রী ৭টি অবকাশকালীন বেঞ্চ গঠন সুপ্রিম কোর্টের বিচারপতি জিনাত আরা ভ্যাকেশন জজ অধ্যাপক হারুন সভাপতি ডা: সালাম মহাসচিব দেশে যে কবরের শান্তি বিরাজ করছে : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি দেশে অঘোষিত বাকশাল চলছে : চরমোনাই পীর প্রধানমন্ত্রী আজ গাজীপুরের কোনাবাড়ী ও চন্দ্রা ফ্লাইওভার উদ্বোধন করবেন রাজধানীতে হিযবুত তাহরীর নেতা গ্রেফতার শ্রমিকদের বোনাসের দাবি যাতে উপেক্ষিত না হয়

সকল