১৯ জুলাই ২০১৯

কোস্ট ট্রাস্ট ও আভাসের নির্বাহীর সাথে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

-

উপকূলীয় জনগোষ্ঠীর জলবায়ু অভিযোজনের বার্তা নিয়ে গ্লোবাল অ্যাডাপটেশন কমিশনের ঢাকা মিটিংয়ে কোস্ট ট্রাস্ট ও আভাসের নির্বাহীর সাথে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বাংলাদেশ সরকারের পক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় ও পরিবেশ ও বন মন্ত্রণালয়ের আয়োজনে হোটেল ইন্টার কনটিনেন্টালে গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশনের বৈঠক অনুষ্ঠিত হয়।
জাতিসঙ্ঘের সাবেক মহাসচিব বান কি মুনের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন বিশ্বব্যাংকের নির্বাহী পরিচালক ক্রিস্টালিনা গিয়র্গিয়েভা এবং মারসাল আইল্যান্ডসের সভাপতি হিলডা হেইনে। সভাস্থলে উপকূলীয় মানুষের জলবায়ু অভিযোজনের বিভিন্ন দিক বিশ্ব নেতৃবৃন্দের সামনে তুলে ধরার জন্য সরকারের আমন্ত্রণে কোস্ট ট্রাস্টের নেতৃত্বে বরিশালের আভাস, খুলনার এওএসইডি, জাগ্রত যুব সঙ্ঘ ও সুশীলনের কর্মকর্তারা একটি স্টল স্থাপন করে।
বুধবার সকালে উদ্বোধন অনুষ্ঠানের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টলটি পরিদর্শন করেন এবং কোস্ট ট্রাস্টের নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরীর সাথে কথা বলেন। রেজাউল করিম চৌধুরী প্রধানমন্ত্রীকে বলেন, ২০১০ সালে গৃহীত তার নীতির কারণে আজ বাংলাদেশে ১৮টি কমিউনিটি রেডিও বাংলাদেশে দৈনিক প্রায় ৬০ ঘণ্টা করে জলবায়ু অভিযোজন ও জীবিকা বিষয়ে তথ্য ও বিনোদন সেবা প্রদান করছে এবং এর মধ্যে রয়েছে ৮টি উপকূলীয় কমিউনিটি রেডিও। এ সময় প্রধানমন্ত্রী বাংলাদেশের ছোট ছোট বেসরকারি সংস্থাগুলোর উদ্যোগের প্রশংসা করেন। আভাসের নির্বাহী প্রধান রহিমা সুলতানা কাজল ও এওএসইডির শামীম হোসেন এ সময় উপস্থিত ছিলেন।
আভাসের নির্বাহী প্রধান রহিমা সুলতানা কাজল কুয়াকাটা অঞ্চলের জন্য একটি কমিউনিটি রেডিও স্থাপনের দাবি তোলেন। ১০ জুলাই ২০১৯ সকালে বান কি মুনের সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে বক্তব্য রাখেন কোস্ট ট্রাস্টের ভোলা আঞ্চলিক টিম লিডার রাশিদা বেগম।

 


আরো সংবাদ