১৯ অক্টোবর ২০১৯

পিএইচডি লাভ

-

মো: হাসানুজ্জামান মাহমুদ
প্রভাষক মো: হাসানুজ্জামান মাহমুদ পিএইচডি ডিগ্রি লাভ করেছেন। ‘মধ্যপ্রাচ্যের রাজনীতিতে সেনাবাহিনী (১৯৩৬-১৯৭০)’ শীর্ষক অভিসন্দর্ভের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় গত ৫-৫-২০১৯ তারিখে অনুষ্ঠিত ৪৯০তম সিন্ডেকেট সভায় তাকে এ ডিগ্রি প্রদান করে। এর আগে তিনি ‘মধ্যপ্রাচ্যে পাশ্চাত্য শক্তির আগ্রাসন ও দখলদারিত্ব : প্রেক্ষিত ও প্রভাব (১৭৯৮-১৯২৪)’ বিষয়ের ওপর এমফিল করেন।
মো: হাসানুজ্জামান মাহমুদ জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার হাজী মহসিন সরকারি কলেজে প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। বর্তমানে তিনি সহকারী অধ্যাপক ও বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকতা। তিনি নওগাঁ জেলার পতœীতলা উপজেলার নজিপুর পৌরসভার আলহেরা পাড়ার আবু বক্কর সিদ্দিকের ছেলে। তার বাবা নজিপুর সিদ্দিকীয়া ফজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ। নওগাঁ সংবাদদাতা।

 


আরো সংবাদ

পরিবারের বোঝা মাথায় নিয়ে চাঁদের কণা নিজেই চলেন হুইল চেয়ারে কর্মসূচি পালনে ‘অনুমতি’ বাধা ডিঙাতে চায় বিএনপি চট্টগ্রামে জহুর হকার্স মার্কেটে আগুন কাশ্মির প্রশ্নে যুদ্ধের ঝুঁকি কতটা নেবে পাকিস্তান? অভিযানের মধ্যেই সিন্ডিকেটের কারসাজি : কমছে না পেঁয়াজের ঝাঁজ ১২ ঘণ্টার শ্বাসরুদ্ধ অভিযান মা-বাবার কোলে অপহৃত শিশু অপূর্ব ধর্মের সাথে সম্পর্ক না রাখা মার্কিনিদের সংখ্যা বাড়ছে সিরিয়া অভিযানে তুরস্কের সাফল্য উড়োজাহাজে বার্ডহিট : আতঙ্কে কন্ট্রোল টাওয়ার খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনজীবীরা ঢাকায় আসবেন : তৈমূর আলম খালেদাকে কারাগারে ‘হত্যার’ পরিকল্পনা নিয়েছে সরকার : বিএনপি

সকল