২৩ আগস্ট ২০১৯

পল্লবীর ইস্টার্ন হাউজিংয়ের ২৪ একর ভূমি অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন

-

মিরপুর পল্লবীর ইস্টার্ন হাউজিং দ্বিতীয় পর্বের এম এবং এন ব্লকের ২৪ একর ভূমির প্রায় ৬০০ প্লট থেকে এক হাজার ৮০০ বৈধ বাসিন্দাদের উচ্ছেদের প্রতিবাদে গতকাল শনিবার তোপখানা রোডের জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। প্লট মালিকদের পক্ষ থেকে অধ্যাপক জয়নুল আবেদীন, অধ্যাপক মো: মফিজুর রহমান খান, শাহ আলম তালুকদার বক্তব্য রাখেন।
তারা বলেন, ১৯৮৭ সাল থেকে বিভিন্ন সময়ে লটারি ও সরাসরি যোগাযোগের মাধ্যমে ইস্টার্ন হাউজিং সরকারের যথাযথ নিয়ম-নীতি অনুসরণ করে প্লট বরাদ্দ করে। রাজউক ইস্টার্ন হাউজিংকে ছাড়পত্র প্রদান করেছে এবং সর্বশেষ ২০১৬ সালের ৪ জানুয়ারি চূড়ান্ত লে আউট প্রদান করে।
এই প্রকল্পে অনেকে রাজউকের প্ল্যান পাশ করে বহুতল ভবন নির্মাণ করেছেন এবং অনেকের নির্মাণকাজ চলমান আছে। সীমানা প্রাচীন রয়েছে প্রায় সব প্লটেই। প্রকল্পটিতে বর্তমানে ওয়াসার পানির লাইন, পয়ঃনিষ্কাশন লাইন ও বিদ্যুৎলাইন বিদ্যমান রয়েছে। কিন্তু রাজউক একই প্রকল্পকে জাতীয় গুরুত্বপূর্ণ দেখিয়ে আরেকটি সংস্থাকে অধিগ্রহণের ছাড়পত্র দিয়েছে তা বেআইনি। প্রকৃত ব্যাপার হচ্ছে এই প্রতিষ্ঠানটি সরকারি গ্যাজেটভুক্ত কোনো জাতীয় গুরুত্বপূর্ণ প্রকল্প নয়।
এ ব্যাপারে প্লট মালিকেরা প্রধানমন্ত্রীর সুদৃষ্টি প্রত্যাশা করছেন। তিনি বলেছেন, কোনো উন্নয়ন প্রকল্প যেন মানুষকে ক্ষতিগ্রস্ত না করে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ