২৪ ফেব্রুয়ারি ২০২০

ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ হত্যায় দুই গৃহকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

-

ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় দুই গৃহকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) গ্রহণ করেছেন আদালত। গতকাল রোববার (২৫জুলাই) ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ অভিযোগপত্রটি গ্রহণ করেন।
যাদের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করা হলোÑ তারা হলো দুই গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না এবং রুমা ওরফে রেশমার। অপর আসামি ওই দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগমকে অব্যাহতি দেয়া হয়েছে। পরবর্তী বিচারের জন্য মামলাটি মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেয়া হয়েছে। এ মামলার বাদি ইসমত কাদির গামা আদালতে হাজির ছিলেন।
গত ২১ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা নিউ মার্কেট থানার এসআই আলমগীর হোসেন মজুমদার দুই গৃহকর্মীকে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। অপর আসামি দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগমের বিরুদ্ধে অভিযোগ প্র্রমাণিত না হওয়ার তার অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।
এ হামলার তদন্ত কর্মকর্তা চার্জশিটে উল্লেখ করেছেন, বাসায় থাকা ২০ ভরি সোনা, একটি স্যামসাং মোবাইল ফোন এবং নগদ ৫০ হাজার টাকা চুরি করতে আসামিরা মাহফুজা চৌধুরী পারভীনকে নাক-মুখে ওড়না পেঁচিয়ে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে তাকে হত্যা করেছে।
গত ১১ ফেব্রুয়ারি রাজধানী এলিফেন্ট রোডের নিজ বাসায় খুন হন মাহফুজা চৌধুরী। এ ঘটনায় নিহতের স্বামী ইসমত কাদির গামা মামলা দায়ের করেন। গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না ও রেশমা এবং দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগমকে গ্রেফতারের পর রিমান্ডে নেয় পুলিশ। স্বপ্না এবং রেশমা হত্যার দায় স্বীকার করে জবানবন্দী দিয়েছে। মাহফুজা চৌধুরী ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ ছিলেন।


আরো সংবাদ