০৬ ডিসেম্বর ২০১৯
পুলিশের দাবি

সাবেক মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের গাড়িতে হামলায় জড়িতরা শনাক্ত

-

ঢাকায় নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাটের গাড়িতে হামলার ঘটনায় জড়িতদের শনাক্ত করেছে পুলিশ। সাতজনের নামও পাওয়া গেছে। তবে গত এক বছরে তাদের কাউকে গ্রেফতার বা জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়নি।
মামলার তদন্তের দায়িত্বে থাকা ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের উপকমিশনার (পশ্চিম) মোখলেসুর রহমান বলেন, মামলাটির তদন্ত এখনো শেষ হয়নি। কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। তদন্ত শেষ হওয়ার আগে নিশ্চিতভাবে কোনো কিছু বলা সম্ভব নয়। বাংলা ট্রিবিউন।
২০১৮ সালের ৪ আগস্ট রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় হামলার শিকার হন বার্নিকাট। সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের আমন্ত্রণে তার বাসায় গিয়েছিলেন তিনি। রাত ১১টায় ফেরার সময় অতর্কিতে হামলা চালানো হয় তার গাড়িবহরে। একই সময় বদিউলের বাসায়ও হামলা চালিয়ে ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। তবে হামলায় বার্নিকাট অত ছিলেন।
ঘটনার পরদিন (৫ আগস্ট) মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার। পরে ১০ আগস্ট অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয় এবং তদন্তের দায়িত্ব দেয়া হয় ডিবি পুলিশের পশ্চিম বিভাগকে।
উল্লেখ্য, ঘটনার দিন বদিউলের বাসায় তৎকালীন মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট ছাড়াও ড. কামাল হোসেন, তার স্ত্রী হামিদা হোসেন, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হাফিজ উদ্দিন আহমেদসহ বেশ কয়েকজন উপস্থিত ছিলেন। তখন রাজধানীসহ সারা দেশে নিরাপদ সড়ক আন্দোলন চলছিল।


আরো সংবাদ

যেভাবে বোতল-বন্দি হলো 'জ্বীনের বাদশাহ্‌' অস্বাভাবিক হারে বাড়ছে সরকারের ঋণ পর্দা নামলো নাগরিক নাট্য সম্প্রদায়ের নতুনের উৎসবের চার গুণীজনকে সম্মাননা না’গঞ্জে ল ইয়ার্স কাউন্সিল : সভাপতি আবদুল কাদের সেক্রেটারি মাইন উদ্দিন জানুয়ারিতে পরীক্ষামূলক পণ্য ট্রান্সশিপমেন্ট করবে ভারত ১২ ডিসেম্বরের আগ পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচির সিদ্ধান্ত জাগপার জাতীয় সম্মেলন আজ সিদ্ধেশ্বরী থেকে উদ্ধার হওয়া লাশটি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ছাত্রী রুম্পার কায়সার কামালকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ সরকারের তিন মন্ত্রণালয়সহ ৭ জনকে বিবাদি করে মেয়র আইভীর রিট টঙ্গীতে স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি

সকল