১৭ সেপ্টেম্বর ২০১৯

রংপুর-৩ আসনে উপনির্বাচন বিএনপির বিদ্রোহী প্রার্থীসহ ২ জনের মনোনয়ন বাতিল

-

রংপুর-৩ সদর আসনে উপনির্বাচনে লড়তে দাখিলকৃত মনোনয়নপত্রের মধ্যে বিএনপির বিদ্রোহী প্রার্থীসহ দু’জনের মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসে যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন এ তথ্য জানান।
রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রংপুর-৩ আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, বাতিলকৃত প্রার্থীরা হলেন : বিএনপির বিদ্রোহী প্রার্থী কাওছার জামান বাবলা ও বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক। ঋণখেলাপির কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এখন বৈধ থাকলেন জাতীয় পার্টির রাহগীর আল মাহী সাদ এরশাদ, আওয়ামী লীগের অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, এনপিপির শফিউল আলম, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল রাজু ও গণফ্রন্টের কাজী মো: শহীদুল্লাহ। মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এর মধ্যে ৯ জন জমা দিয়েছিলেন।
গত ১৪ জুলাই রংপুর সদর-৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি ও বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা হয়। তফশিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর এখানে ভোট গ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে। এ জন্য মনোনয়নপত্র জমা ও দেয়া হয় ৯ সেপ্টেম্বর পর্যন্ত। বাছাই হয় গতকাল বুধবার ১১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর।
রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ১-৮ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা চার লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এ আসনে ভোটকেন্দ্র ১৩০টি, ভোটকক্ষ ৯১০টি।


আরো সংবাদ