১৭ সেপ্টেম্বর ২০১৯

শীতলক্ষ্যায় অর্ধশত ছাত্রী নিয়ে ডুবে গেছে নৌকা সাঁতার কেটে তীরে উঠেছে সবাই

-

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে এবার অর্ধশত ছাত্রী নিয়ে ডুবে যায় একটি যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকা। গতকাল বুধবার দুপুরে বন্দরের লক্ষ্মীনারায়ণ খেয়াঘাটসংলগ্ন শীতলক্ষ্যা নদীতে নৌকা ডুবির এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো নিখোঁজ বা হতাহতের খবর পাওয়া যায়নি। ছাত্রীরা সবাই সাঁতরে তীরে পৌঁছাতে সক্ষম হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
প্রত্যক্ষদর্শীরা জানান, সিদ্ধিরগঞ্জের লক্ষ্মীনারায়ণ উচ্চবিদ্যালয়ের মর্নিং শিফটের ছুটি হয় দুপুর ১২টায়। বুধবার দুপুর ১২টায় স্কুল ছুটির পর নদীর পূর্ব পাড় বন্দরের দাসেরগাঁও, চৌরাপাড়া, আমিরাবাদ ও বক্তারকান্দি এলাকার ছাত্রীরা নদী পার হয়ে বাড়িতে যেতে লক্ষ্মীনারায়ণ খেয়াঘাটে আসে। ঘাটে ট্রলার না থাকায় অন্তত ৪০ থেকে ৫০ জন ছাত্রী আনোয়ার মিয়ার ছোট নৌকায় ওঠে। অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে নৌকাটি নদীর মাঝখানে গিয়ে ডুবে যায়। নৌকার যাত্রী ছাত্রীরা সাঁতরে কোনো রকমে তীরে পৌঁছতে সক্ষম হয়।

নিমজ্জিত নৌকাটির ধারণক্ষমতা ১০ থেকে ১২ জনের মতো ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এলাকাবাসী জানান, সপ্তাহখানেক আগে এখানে আরেকটি নৌকাডুবির ঘটনা ঘটে।
তবে মাঝি আনোয়ার মিয়া জানান, নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল না। ১৫ থেকে ১৬ জন যাত্রী নিয়ে তিনি নদী পাড়ি দিচ্ছিলেন। এ সময় হঠাৎ নৌকাটি ডুবে যায়।


আরো সংবাদ