২৩ ফেব্রুয়ারি ২০২০

শীতলক্ষ্যায় অর্ধশত ছাত্রী নিয়ে ডুবে গেছে নৌকা সাঁতার কেটে তীরে উঠেছে সবাই

-

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে এবার অর্ধশত ছাত্রী নিয়ে ডুবে যায় একটি যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকা। গতকাল বুধবার দুপুরে বন্দরের লক্ষ্মীনারায়ণ খেয়াঘাটসংলগ্ন শীতলক্ষ্যা নদীতে নৌকা ডুবির এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো নিখোঁজ বা হতাহতের খবর পাওয়া যায়নি। ছাত্রীরা সবাই সাঁতরে তীরে পৌঁছাতে সক্ষম হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
প্রত্যক্ষদর্শীরা জানান, সিদ্ধিরগঞ্জের লক্ষ্মীনারায়ণ উচ্চবিদ্যালয়ের মর্নিং শিফটের ছুটি হয় দুপুর ১২টায়। বুধবার দুপুর ১২টায় স্কুল ছুটির পর নদীর পূর্ব পাড় বন্দরের দাসেরগাঁও, চৌরাপাড়া, আমিরাবাদ ও বক্তারকান্দি এলাকার ছাত্রীরা নদী পার হয়ে বাড়িতে যেতে লক্ষ্মীনারায়ণ খেয়াঘাটে আসে। ঘাটে ট্রলার না থাকায় অন্তত ৪০ থেকে ৫০ জন ছাত্রী আনোয়ার মিয়ার ছোট নৌকায় ওঠে। অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে নৌকাটি নদীর মাঝখানে গিয়ে ডুবে যায়। নৌকার যাত্রী ছাত্রীরা সাঁতরে কোনো রকমে তীরে পৌঁছতে সক্ষম হয়।

নিমজ্জিত নৌকাটির ধারণক্ষমতা ১০ থেকে ১২ জনের মতো ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এলাকাবাসী জানান, সপ্তাহখানেক আগে এখানে আরেকটি নৌকাডুবির ঘটনা ঘটে।
তবে মাঝি আনোয়ার মিয়া জানান, নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল না। ১৫ থেকে ১৬ জন যাত্রী নিয়ে তিনি নদী পাড়ি দিচ্ছিলেন। এ সময় হঠাৎ নৌকাটি ডুবে যায়।


আরো সংবাদ

ভারতের খনিতে ৩ হাজার টন সোনার খবর মুহূর্তেই উধাও! মার্কিন নারীদের মধ্যে বাড়ছে অ্যালকোহলজনিত মৃত্যু অপ্রতিরোধ্য মেসির ৪ গোল খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আজ স্বাধীনতার গৌরব থেকে বামপন্থীদের বাদ দেয়া যাবে না : মেনন ঢাকা ট্যাকসেস বারের সভাপতি ইকবাল সম্পাদক সূফী মামুন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেলে দিয়ে আ’লীগ নিজেদের ফাঁদে পড়েছে : হাসান সরকার বাহান্নর ভাষা আন্দোলনেই স্বাধীনতা সংগ্রামের বীজ বপন হয়েছিল : জি এম কাদের প্রতিবন্ধকতার দেয়াল ভেঙে নারীরা এগিয়ে যাচ্ছে : শিক্ষামন্ত্রী সাংবাদিক সুমন হত্যাচেষ্টা মামলায় আরো একজন গ্রেফতার খালেদা জিয়ার জামিন নিয়ে উচ্চ আদালতের দিকে তাকিয়ে বিএনপি

সকল