২৩ ফেব্রুয়ারি ২০২০

সুনামগঞ্জে শিশু ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন

-

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব বীরগাঁও ইউনিয়নের বীরগাঁও এলাকায় ২০০৯ সালে শিশু ধর্ষণ মামলায় দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন ট্র্যাইব্যুনাল আদালতের বিচারক।
গতকাল বেলা ২টায় সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জজ মো: জাকির হোসেন এ রায় প্রদান করেন। মামলার বিবরণে জানা যায়, জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব বীরগাঁও ইউনিয়নের বীরগাঁও গ্রামের মৃত আছমত উল্লাহর ছেলে আয়াকনুর ও মো: হানিফ মিয়ার ছেলে মো: শফিক মিয়ারকে আসামি করে মামলাটি দায়ের করেন ধর্ষণের শিকার শিশুটির বাবা।
২০০৯ সালের ২০ জানুয়ারি ওই শিশু ও তার এক বান্ধবী বিকেলে হাওরের নাগরারকান্দা ছনক্ষেতে গোবর কুড়াতে গেলে আসামিরা ওই শিশুকে ধর্ষণ করে। আয়াকনুর ও শফিক মিলে দু’জন তাদের ডেকে নাগরারকান্দা শুকনো খালের মধ্যে নিয়ে যায়। এ সময় অপর আট বছর বয়সী শিশুটি কান্নাকাটি শুরু করলে তাকে ছেড়ে দিয়ে ওই শিশুটিকে দু’জনে মিলে পালাক্রমে ধর্ষণ করে। দীর্ঘ দিন তদন্ত শেষে পুলিশের তদন্তকারী কর্মকর্তা অভিযুক্তদের বিরুদ্ধে ধর্ষণের আলামত প্রমাণ হওয়ায় চার্জশিট দেয়। বুধবার আদালতের বিচারক সব সাক্ষ্যপ্রমাণ পর্যালোচনা করেই এ রায় প্রদান করেন। এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নান্টু রায় ও আসামিপক্ষের আইনজীবী ছিলেন মো: আব্দুল হক ও জুবায়ের আহমদ।


আরো সংবাদ

ভারতের খনিতে ৩ হাজার টন সোনার খবর মুহূর্তেই উধাও! মার্কিন নারীদের মধ্যে বাড়ছে অ্যালকোহলজনিত মৃত্যু অপ্রতিরোধ্য মেসির ৪ গোল খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আজ স্বাধীনতার গৌরব থেকে বামপন্থীদের বাদ দেয়া যাবে না : মেনন ঢাকা ট্যাকসেস বারের সভাপতি ইকবাল সম্পাদক সূফী মামুন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেলে দিয়ে আ’লীগ নিজেদের ফাঁদে পড়েছে : হাসান সরকার বাহান্নর ভাষা আন্দোলনেই স্বাধীনতা সংগ্রামের বীজ বপন হয়েছিল : জি এম কাদের প্রতিবন্ধকতার দেয়াল ভেঙে নারীরা এগিয়ে যাচ্ছে : শিক্ষামন্ত্রী সাংবাদিক সুমন হত্যাচেষ্টা মামলায় আরো একজন গ্রেফতার খালেদা জিয়ার জামিন নিয়ে উচ্চ আদালতের দিকে তাকিয়ে বিএনপি

সকল