২৩ ফেব্রুয়ারি ২০২০

চট্টগ্রাম নগর বিএনপির দফতর সম্পাদক টিংকু দাশের পরলোকগমন

-

চট্টগ্রাম মহানগর বিএনপির দফতর সম্পাদক টিংকু দাশ গত ১০ সেপ্টেম্বর ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পরলোকগমন করেছেন। তার বয়স হয়েছিল ৪৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও অসংখ্য গ্রণগ্রাহী রেখে গেছেন। গতকাল বিকেলে টিংকু দাশের লাশ নগরীর কাজীর দেউরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে শেষ শ্রদ্ধা জানানোর জন্য আনা হয়। চট্টগ্রামের সর্বস্তরের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এ সময় কান্নায় ভেঙে পড়েন। নেতৃবৃন্দ তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতি চারণ করেন এবং তার লাশে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানানো শেষে তার লাশ বলুয়ারদীঘির পাড়ার শ্মশানে শেষকৃত্যানুষ্ঠানের জন্য নিয়ে যাওয়া হয়।
এ দিকে টিংকু দাশের মৃত্যুতে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান গভীর শোক প্রকাশ করেছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, টিংকু দাশ ছিলেন জাতীয়তাবাদী দলের এক নিবেদিতপ্রাণ নেতা। তিনি একজন পরিচ্ছন্ন ও সজ্জন মানুষ হিসেবে সবার কাছে পরিচিত ছিলেন। জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্ব¡ থেকে শুরু করে তার কর্মদক্ষতায় তিনি দলের মহানগরীর গুরুত্বপূর্ণ পদে আসীন হয়েছেন। শহীদ জিয়ার হাতে গড়া সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল থেকে উঠে আসা টিংকু দাশ চট্টগ্রামে বিএনপিকে শক্তিশালী সংগঠনে পরিণত করতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। দলের জন্য তার অবদান বিএনপি আজীবন স্মরণে রাখবে।
নেতৃবৃন্দ বলেন, টিংকু দাশের অকাল মৃত্যুতে তার পরিবারের সদস্যদের মতো আমরাও শোকাহত। তারা টিংকু দাশের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।


আরো সংবাদ

ভারতের খনিতে ৩ হাজার টন সোনার খবর মুহূর্তেই উধাও! মার্কিন নারীদের মধ্যে বাড়ছে অ্যালকোহলজনিত মৃত্যু অপ্রতিরোধ্য মেসির ৪ গোল খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আজ স্বাধীনতার গৌরব থেকে বামপন্থীদের বাদ দেয়া যাবে না : মেনন ঢাকা ট্যাকসেস বারের সভাপতি ইকবাল সম্পাদক সূফী মামুন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেলে দিয়ে আ’লীগ নিজেদের ফাঁদে পড়েছে : হাসান সরকার বাহান্নর ভাষা আন্দোলনেই স্বাধীনতা সংগ্রামের বীজ বপন হয়েছিল : জি এম কাদের প্রতিবন্ধকতার দেয়াল ভেঙে নারীরা এগিয়ে যাচ্ছে : শিক্ষামন্ত্রী সাংবাদিক সুমন হত্যাচেষ্টা মামলায় আরো একজন গ্রেফতার খালেদা জিয়ার জামিন নিয়ে উচ্চ আদালতের দিকে তাকিয়ে বিএনপি

সকল