১৮ সেপ্টেম্বর ২০১৯

হকার উচ্ছেদ নিয়ে সদরঘাটে দুই পক্ষের মারামারি

-

রাজধানীর সদরঘাটে লঞ্চ টার্মিনালে হকার উচ্ছেদকে কেন্দ্র করে গতকাল দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় কয়েকজন আনসার সদস্যসহ দুই পক্ষের কমবেশি ২০ জন আহত হয়েছে।
সূত্র জানায়, গতকাল বিকেল ৫টায় সদরঘাট টার্মিনালের পোর্ট অফিসার আরিফের নেতৃত্বে আনসার সদস্যরা হকার উচ্ছেদ অভিযানে নামে। এ সময় টার্মিনালে সুন্দরবন-৯ লঞ্চের সামনে দাঁড়ানো প্রতিবন্ধী এক হকারকে মারধর করে আনসার সদস্যরা। এ ঘটনার প্রতিবাদ করেন ওই লঞ্চের মাস্টার জলিল। এতে ক্ষিপ্ত হন পোর্ট অফিসার আরিফ। তিনি মাস্টারকে চড়থাপ্পড় মারেন। এতে লঞ্চের শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে লঞ্চ শ্রমিকরা টার্মিনালে এসে প্রতিবাদ করতে গেলে আনসার সদস্যদের সাথে মারামারি শুরু হয়। এ সময় উভয় পক্ষ লাঠিসোটা নিয়ে ঝাঁপিয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ঘটনায় সুন্দরবন লঞ্চের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন, ওই কোম্পানির জি এম ঝন্টু মিয়া। তিনি জানান, তুচ্ছ ঘটনা নিয়ে পোর্ট অফিসারের নেতৃত্বে আনসার সদস্যরা তাদের শ্রমিকদের মারধর করেছে। এ সময় আনসার সদস্য ও পোর্টের লোকজন লঞ্চে প্রবেশ করে ভাঙচুর চালিয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
এ ব্যাপারে পোর্ট অফিসার আরিফের বক্তব্য জানতে ফোন করা হলে তাকে পাওয়া যায়নি।


আরো সংবাদ