১৭ অক্টোবর ২০১৯

নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ

-

বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স কার্যনির্বাহী পরিষদের এক যৌথসভা গতকাল মঙ্গলবার পুরানা পল্টনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মতিউর রহমান তালুকদার। সভা পরিচালনা করেন বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের সভাপতি আলমগীর হোসেন খান। সভায় উভয় ফেডারেশন কার্যনির্বাহী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণা করায় প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী ও নবম ওয়েজবোর্ড সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সব সদস্যকে ধন্যবাদ জানানো হয়।
সভায় আয়কর ও গ্রাচ্যুইটির ক্ষেত্রে দীর্ঘদিনের প্রচলিত, প্রতিষ্ঠিত ও যৌক্তিক সুবিধা বাতিল ও সংকুচিত করে গেজেট প্রকাশ করায় ক্ষোভ প্রকাশ করা হয় এবং আয়কর ও গ্রাচ্যুইটির ধারা ২টি পুনর্বহাল করে সংশোধিত গেজেটের অতিরিক্ত সংখ্যা প্রকাশ করার জন্য জোর দাবি জানানো হয়।
সভায় বলা হয় নবম ওয়েজবোর্ড রোয়েদাদে সাংবাদিক ও শ্রমিক-কর্মচারীদের জন্য প্রযোজ্য ৩নং গ্রেডে মূল বেতনের ক্ষেত্রে বৈষম্য সৃষ্টি করা হয়েছে; যা সংশোধন করার দাবি জানানো হয়। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের মহাসচিব মো: খায়রুল ইসলাম, প্রেস ফেডারেশনের মহাসচিব কামাল উদ্দিন, বজলুর রহমান মিলন, মোহাম্মদ আলী খান অপু, তাজাম্মেল হক, সেকেন্দার আলী, মো: ইউসুব, আবু কাওছার, শামীম চৌধুরী ও মোশতাক আহমেদ প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ