১৮ অক্টোবর ২০১৯

বিএনপি থেকে দুই আইনজীবী বহিষ্কার

-

সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে দুই আইনজীবীকে বহিষ্কার করেছে বিএনপি। বহিষ্কৃত আইনজীবীদ্বয় হলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আশেক-এ-রসুল এবং অ্যাডভোকেট মোর্শেদা খাতুন শিল্পী। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়Ñ সংগঠনবিরোধী তৎপরতার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য আশেক-এ-রসুলকে সংগঠনের সবপর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এখন থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক কার্যক্রমের সাথে তার কোনো সম্পর্ক থাকবে না।
উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নোয়াখালীর সুবর্ণ চরে একজন মধ্য বয়স্কা নারী ধর্ষণের ঘটনা ঘটে। পরে ধর্ষণ মামলায় অভিযুক্ত রুহুল আমিন নামে একজন আওয়ামী লীগের নেতাকে গ্রেফতার করা হয়। আর রুহুল আমিনের পক্ষে আইনজীবী হিসেবে আদালতে লড়েন বিএনপিপন্থী আইনজীবী আশেক-এ-রসুল। গত ৩ অক্টোবর গঠিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য করা হয় তাকে। ধর্ষকের আইনজীবী হওয়ায় বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা তৈরি হয়। একপর্যায়ে তাকে বহিষ্কার করে বিএনপি।
এদিকে সংগঠনবিরোধী তৎপরতার জন্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট মোর্শেদা খাতুন শিল্পীকেও সংগঠনের সবপর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এখন থেকে আইনজীবী ফোরামের সাংগঠনিক কার্যক্রমের সাথে তার কোনো সম্পর্ক থাকবে না। তার বিরুদ্ধে অভিযোগÑ সম্প্রতি বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় জড়িত সন্দেহভাজন আসামি ছাত্রলীগের নেতাদের পক্ষে আইনি লড়াইয়ে যুক্ত হন তিনি। এ নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যম ও বিএনপিতে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। ফলে তাকেও বহিষ্কার করা হলো। মোর্শেদা খাতুন শিল্পী বিএনপির সমর্থনে ঢাকা আইনজীবী সমিতির সংস্কৃতিবিষয়ক সম্পাদক পদে জয়লাভ করেন।

 


আরো সংবাদ

খালেদা জিয়ার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা মামলার শুনানি ৪ নভেম্বর ডিএনসিসির জরিপ কর্মকর্তা পরিচয়ে প্রতারণার দায়ে আটক ১ শিবচরে গণ-উন্নয়ন সমিতির কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ জবি ছাত্র ইউনিয়নের নেতৃত্বে মুত্তাকী-জাহিন তোলারাম কলেজে কোথায় টর্চার সেল? ‘দ্বীনকে বিজয়ী করতে সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে’ বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারি মোজাফফরের জামিন বাতিল জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকনসহ তিনজনের জামিন শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে ইউল্যাব স্কুলে আলোচনা জহুর-তনয় আশফাকের স্মরণসভাসিএনসির বিচারককে প্রত্যাহার দাবি আইনজীবী ফোরাম ও বার সম্পাদকের

সকল