১৮ অক্টোবর ২০১৯

আবরার হত্যার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল চট্টগ্রাম

-

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন এবং শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্রিক শিক্ষার্থীরা। গতকাল বুধবার চট্টগ্রামের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভের খবর পাওয়া গেছে। এ ছাড়া চবি সাধারণ ছাত্রীবৃন্দ এবং ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদ ও ছাত্রদল পৃথকভাবে বিক্ষোভ করেছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ ছাত্রীরা গতকাল বুধবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হল থেকে এই বিক্ষোভ শুরু করে। পরে খালেদা জিয়া হল ও প্রীতিলতা হল প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে মানববন্ধনে মিলিত হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে বৃষ্টি উপেক্ষা করে দ্বিতীয় দফায় বিক্ষোভ করেন তারা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল গতকাল বুধবার সকালে নগরের ষোলশহর স্টেশন এলাকায় মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে। এ সময় অবিলম্বে আবরারের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ভারতের সাথে ‘দেশবিরোধী চুক্তি’ বাতিলের দাবি জানান ছাত্রদল নেতারা। কর্মসূচিতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহসভাপতি মো: আবদুল কাইয়ুম, সহসভাপতি আলাউদ্দিন মহসিন, মনোয়ার, যুগ্ম সম্পাদক মং মাচিং মারমা, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয় প্রমুখ।
এদিকে আবরার হত্যার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদের উদ্যোগে এক প্রতিবাদী সভা নগরের নিউমার্কেট মোড়ে অনুষ্ঠিত হয়।
এদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদল নগরীর বাকলিয়ায় শাহ আমানত ব্রিজ ও কোতোয়ালি থানার নিউমার্কেট এলাকায় পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। নতুন ব্রিজ এলাকায় সংগঠনের সভাপতি শহিদুল আলম শহীদ এবং নিউমার্কেট এলাকায় সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসীন এতে নেতৃত্ব দেন।

একই সময় নিউমার্কেটস্থ দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ওবায়দুল হক রিকু, ওহিদুল ইসলাম, মোহাম্মদ আলমগীর, সাঈদ মানিক, রমজান আলী পিংকু, হাবিবুর রহমান রিপন, নাঈমুল আলম খোকন, মো: সেলিম, তারেকুল ইসলাম, রবিউল হোসেন, মোহাম্মদ হোসেন নয়ন প্রমুখ।

 


আরো সংবাদ

খালেদা জিয়ার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা মামলার শুনানি ৪ নভেম্বর ডিএনসিসির জরিপ কর্মকর্তা পরিচয়ে প্রতারণার দায়ে আটক ১ শিবচরে গণ-উন্নয়ন সমিতির কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ জবি ছাত্র ইউনিয়নের নেতৃত্বে মুত্তাকী-জাহিন তোলারাম কলেজে কোথায় টর্চার সেল? ‘দ্বীনকে বিজয়ী করতে সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে’ বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারি মোজাফফরের জামিন বাতিল জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকনসহ তিনজনের জামিন শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে ইউল্যাব স্কুলে আলোচনা জহুর-তনয় আশফাকের স্মরণসভাসিএনসির বিচারককে প্রত্যাহার দাবি আইনজীবী ফোরাম ও বার সম্পাদকের

সকল