২৫ জানুয়ারি ২০২০

প্রধানমন্ত্রী কার্যালয়ের কর্মকর্তা পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

-

প্রধানমন্ত্রী কার্যালয়ের ডেপুটি ডাইরেক্টর পরিচয়দানকারী এক প্রতারককে গ্রেফতার করেছেন র্যাব-১’র সদস্যরা। এ সময় তার কাছ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন কর্মকর্তাদের নামে জাল কাগজপত্র, সিল, ওয়াকিটকি সেট, এসএসএফের পোশাক, খেলনা পিস্তল, টাকা ও গাড়িসহ বিভিন্ন সরঞ্জাম এবং মালামাল জব্দ করা হয়। অভিযানকালে সরকারি কাজে বাধা দেয়ায় ভ্রাম্যমাণ আদালত তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে গাজীপুর কারাগারে প্রেরণ করেছেন। গতকাল বুধবার র্যাব-১’র স্পেশালাইজ কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।
গ্রেফতারকৃতের নাম ইল্লাম শাহারিয়ার (৩৭)। সে ঢাকার ক্যান্টনমেন্ট বারিধারা ডিওএইচএস এলাকার সাবেক সেনাকর্মকর্তা মো: সাদিক হাসানের ছেলে।
র্যাব-১’র গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গাজীপুর সিটি করপোরেশনের শিমুলতলীর মৌবাগ এলাকায় প্রধানমন্ত্রী কার্যালয়ের ডেপুটি ডাইরেক্টর পরিচয়দানকারী এক প্রতারক অবস্থান করছেÑ এই গোপন সংবাদ পেয়ে পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র্যাব-১’র সদস্যরা গত মঙ্গলবার সন্ধ্যায় ওই এলাকার জনৈক ওবায়দুল হকের বাড়ির দ্বিতীয় তলায় প্রতারক ইল্লাম শাহরিয়ারের ভাড়াবাসায় অভিযান চালিয়ে তাকে আটক করেন। এ সময় তার কাছ থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের ডেপুটি সেক্রেটারির নামে একটি আইডি কার্ড, অ্যাডিশনাল ডাইরেক্টরের নামে একটি আইডি কার্ড, ডেপুটি ডাইরেক্টরের নামে কাগজের প্রিন্ট করা দু’টি কার্ড, ডেপুটি সেক্রেটারির একটি কার্ড, ডেপুটি ডাইরেক্টরের এর নামে ভিজিটিং কার্ড ৫০০টি, সত্যায়িত প্রজ্ঞাপন দুই পাতা, প্রধানমন্ত্রী কার্যালয়ের অফিস আদেশ চার পাতা, বিভিন্ন প্রকার ব্যক্তির নামে (এসএসএফ পরিচালক, সচিব, ব্রিটিশ হাইকমিশনার, বিভিন্ন ব্যাংকসহ বিভিন্ন অফিসের নামে) পনেরটি সিল, প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রামের ট্রাকস্যুট (একটি জলপাই রঙের শার্ট, সাদাকালো একটি), প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রাম ছোট-বড় বিশটি, বাংলাদেশের মানচিত্র মনোগ্রাম পাঁচটি, প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রামযুক্ত আইডি কার্ডের ফিতা দু’টি, এসএসএফের মনোগ্রামসহ ফিতা তিনটি, ডাচ্-বাংলা ব্যাংকের চেক বই একটি, সাউথইস্ট ব্যাংকের চেক বই একটি, সোনালী ব্যাংকের চেক বই একটি, ট্রাস্ট ব্যাংকের চেক বই একটি, ছয় লাখ টাকা, দু’টি মোবাইল ফোন, ঢাকা মেট্রো-চ-১১-৯৫৯৫ নম্বরের টয়োটা আলফার্ড সাদা রঙের একটি মাইক্রোবাস, পিএমও লিখা কালো ক্যাপ একটি, বাদামি রঙের একটি জ্যাকেট, এসএসএফের জলপাই রঙের পোশাক একটি, সিগন্যাল লাইট একটি, ওয়াকিটকি সেট দু’টি, লাইটার পিস্তল একটি, খেলনা পিস্তল একটি, এসএসএফের আইডি কার্ড একটি, প্রধানমন্ত্রী কার্যালয়ের আইডি কার্ড একটি, ঢাকা মেট্রো-র-১০১২ লিখা একটি গাড়ির নেমপ্লেট এবং উল্লিখিত গাড়ির সব কাগজপত্র উদ্ধার করা হয়।
র্যাব-১’র ওই কর্মকর্তা জানান, সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস গ্রেফতারকৃত আসামি ইল্লাম শাহরিয়াকে (৩৭) বাংলাদেশ দ:বি ১৮৬ ধারা মোতাবেক তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করে গাজীপুর কারাগারে প্রেরণ করেন।


আরো সংবাদ

আশুলিয়ায় ৩ তলা ভবনের ছাদ থেকে ফেলে কর্মচারীকে হত্যা চকবাজারে তাপসের পক্ষে প্রচারণা আর্থ-সামাজিক উন্নয়নে অ্যাকাউন্টিংয়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : পরিকল্পনামন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে ইকুয়েডরের ভাইস মিনিস্টারের সাথে পররাষ্ট্রমন্ত্রীর আলোচনা সিটি নির্বাচনে আ’লীগ প্রার্থীকে ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন সন্ত্রাস-দুর্নীতিমুক্ত এলাকা গড়তে চান মুফতি আতাউর ঢাকাবাসীর পিঠা ও বাকরখানী উৎসব অনুষ্ঠিত বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর বাড়ি ও ক্যাম্পে আ’লীগ প্রার্থীর হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ভালো আর্থিক প্রতিবেদনই দিতে পারে ভালো আইপিওর নিশ্চয়তা বেতন বৈষম্য নিরসনসহ ৮ দফা দাবি সরকারি চাকুরেদের ইংল্যান্ড ১৯২/৪

সকল