১৭ অক্টোবর ২০১৯

প্রধানমন্ত্রী কার্যালয়ের কর্মকর্তা পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

-

প্রধানমন্ত্রী কার্যালয়ের ডেপুটি ডাইরেক্টর পরিচয়দানকারী এক প্রতারককে গ্রেফতার করেছেন র্যাব-১’র সদস্যরা। এ সময় তার কাছ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন কর্মকর্তাদের নামে জাল কাগজপত্র, সিল, ওয়াকিটকি সেট, এসএসএফের পোশাক, খেলনা পিস্তল, টাকা ও গাড়িসহ বিভিন্ন সরঞ্জাম এবং মালামাল জব্দ করা হয়। অভিযানকালে সরকারি কাজে বাধা দেয়ায় ভ্রাম্যমাণ আদালত তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে গাজীপুর কারাগারে প্রেরণ করেছেন। গতকাল বুধবার র্যাব-১’র স্পেশালাইজ কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।
গ্রেফতারকৃতের নাম ইল্লাম শাহারিয়ার (৩৭)। সে ঢাকার ক্যান্টনমেন্ট বারিধারা ডিওএইচএস এলাকার সাবেক সেনাকর্মকর্তা মো: সাদিক হাসানের ছেলে।
র্যাব-১’র গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গাজীপুর সিটি করপোরেশনের শিমুলতলীর মৌবাগ এলাকায় প্রধানমন্ত্রী কার্যালয়ের ডেপুটি ডাইরেক্টর পরিচয়দানকারী এক প্রতারক অবস্থান করছেÑ এই গোপন সংবাদ পেয়ে পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র্যাব-১’র সদস্যরা গত মঙ্গলবার সন্ধ্যায় ওই এলাকার জনৈক ওবায়দুল হকের বাড়ির দ্বিতীয় তলায় প্রতারক ইল্লাম শাহরিয়ারের ভাড়াবাসায় অভিযান চালিয়ে তাকে আটক করেন। এ সময় তার কাছ থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের ডেপুটি সেক্রেটারির নামে একটি আইডি কার্ড, অ্যাডিশনাল ডাইরেক্টরের নামে একটি আইডি কার্ড, ডেপুটি ডাইরেক্টরের নামে কাগজের প্রিন্ট করা দু’টি কার্ড, ডেপুটি সেক্রেটারির একটি কার্ড, ডেপুটি ডাইরেক্টরের এর নামে ভিজিটিং কার্ড ৫০০টি, সত্যায়িত প্রজ্ঞাপন দুই পাতা, প্রধানমন্ত্রী কার্যালয়ের অফিস আদেশ চার পাতা, বিভিন্ন প্রকার ব্যক্তির নামে (এসএসএফ পরিচালক, সচিব, ব্রিটিশ হাইকমিশনার, বিভিন্ন ব্যাংকসহ বিভিন্ন অফিসের নামে) পনেরটি সিল, প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রামের ট্রাকস্যুট (একটি জলপাই রঙের শার্ট, সাদাকালো একটি), প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রাম ছোট-বড় বিশটি, বাংলাদেশের মানচিত্র মনোগ্রাম পাঁচটি, প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রামযুক্ত আইডি কার্ডের ফিতা দু’টি, এসএসএফের মনোগ্রামসহ ফিতা তিনটি, ডাচ্-বাংলা ব্যাংকের চেক বই একটি, সাউথইস্ট ব্যাংকের চেক বই একটি, সোনালী ব্যাংকের চেক বই একটি, ট্রাস্ট ব্যাংকের চেক বই একটি, ছয় লাখ টাকা, দু’টি মোবাইল ফোন, ঢাকা মেট্রো-চ-১১-৯৫৯৫ নম্বরের টয়োটা আলফার্ড সাদা রঙের একটি মাইক্রোবাস, পিএমও লিখা কালো ক্যাপ একটি, বাদামি রঙের একটি জ্যাকেট, এসএসএফের জলপাই রঙের পোশাক একটি, সিগন্যাল লাইট একটি, ওয়াকিটকি সেট দু’টি, লাইটার পিস্তল একটি, খেলনা পিস্তল একটি, এসএসএফের আইডি কার্ড একটি, প্রধানমন্ত্রী কার্যালয়ের আইডি কার্ড একটি, ঢাকা মেট্রো-র-১০১২ লিখা একটি গাড়ির নেমপ্লেট এবং উল্লিখিত গাড়ির সব কাগজপত্র উদ্ধার করা হয়।
র্যাব-১’র ওই কর্মকর্তা জানান, সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস গ্রেফতারকৃত আসামি ইল্লাম শাহরিয়াকে (৩৭) বাংলাদেশ দ:বি ১৮৬ ধারা মোতাবেক তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করে গাজীপুর কারাগারে প্রেরণ করেন।


আরো সংবাদ

পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে কোনো সমস্যা নেই : সৌরভ ভারত থেকে প্রেমের টানে চলে আসা ৫ সন্তানের জননীকে নিজ দেশে হস্তান্তর ৩ বছরে বিদেশ সফর করেছেন বিদ্যুৎ বিভাগের ২৯৬১ কর্মকর্তা ওআইসির মানবাধিকার ঘোষণা ও নারীর অধিকার চাপাতি দিয়ে কোপানোর পর ‘ছাত্রদল-শিবির’ বলে চালিয়ে দেয়ার চেষ্টা প্রতিপক্ষকে ফাঁসাতে পিতা গুম করল ছেলেকে ৫ম শ্রেণির মাদরাসা ছাত্রীকে ধর্ষণ, প্রধান শিক্ষক গ্রেফতার   মেসির হাতে উঠল ষষ্ঠ ‘গোল্ডেন বুট’ মেডিকেল ভর্তি পরীক্ষায় সেরা দুই রাগীব-নেহার গল্প গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্ভাবিত রোবট প্রদর্শিত পুত্রবধূ নির্যাতনের মামলায় শাশুড়ি গ্রেফতার

সকল