১৪ ডিসেম্বর ২০১৯
শামীম ওসমানের প্রশ্ন

তোলারাম কলেজে কোথায় টর্চার সেল?

-

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, আমার কাছে তিনটি কলেজ খুব প্রিয়। তোলারাম কলেজ, মহিলা কলেজ ও নারায়ণগঞ্জ কলেজ। কিন্তু কষ্ট লাগছে আমার। মেয়েদেরকে বলছি কারণ তোমাদের মা বা মেয়ে হিসেবে বিশ্বাস করি। তোমরা সত্য কথা বলবা তা না হলে আল্লাহর কাছে ঠেকা থাকবা।
এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে তিনি প্রশ্ন করেন, তোলারাম কলেজে টর্চার সেল কোথায় আছে? যেখানে মানুষ পিটানো হয়। আছে নাকি নাই? যদি না থাকে তাহলে হাত তুলে দেখাও। নাই? তাহলে আপনারা কারা যারা বলছেন শহীদ মিনারে দাঁড়িয়ে যে তোলারাম কলেজে ছাত্রদের নির্যাতন করা হয়। শুধু শহীদ মিনারে নয় আপনারা জেলা প্রশাসকের কার্যালয়ে দাঁড়িয়েও বলেছেন। গতকাল বৃহস্পতিবার নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শামীম ওসমান বলেন, আমি তোলারাম কলেজের অধ্যক্ষকে ধন্যবাদ জানাই। তিনি সাথে সাথে চ্যালেঞ্জ করেছেন এবং বলেছেন, সব আইন-শৃঙ্খলা বাহিনী নিয়ে আমার কলেজে গিয়ে দেখান কোথায় একটা ছাত্র নির্যাতন হচ্ছে কিংবা করার জন্য ব্যবস্থা আছে সেখানে। যদি করা হয়ে থাকে তাহলে আমি পদত্যাগ করব।
এমপি বলেন, ‘একবার চিন্তা করেন তো এই ছাত্ররা যদি আমাদের আমলের ’৮১ সনের ছাত্র হতো আপনার বাড়ির ইট থাকত কিনা এখন পর্যন্ত। আমাদের সময়ের ছাত্র হলে তো বাড়ির ইট থাকার কথা না। গিয়ে বলত, ওই আমাদের সন্ত্রাসী বললি কেন?’
শামীম ওসমান বলেন, হাজার হাজার ছাত্র যদি রাস্তায় বের হয়। মহিলা কলেজেও ১০ হাজার আছে। নারায়ণগঞ্জ কলেজেও ১০-১৫ হাজার ছাত্র আছে। যদি সবাই মিলে রাস্তায় নেমে বলে শহীদ মিনারে দাঁড়িয়ে মিথ্যা বললি কেন? কে আপনাদের রক্ষা করবে? আমাদের বাচ্চাদের আঘাত কইরেন না। এতে আপনার বাচ্চা আঘাতপ্রাপ্ত হবে। ভুল থাকতে পারে, সংশোধন করেন। আপনার মতামত থাকতে পারে। সেই মতামত বলেন।
এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহিলা সংস্থার চেয়ারম্যান ও শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি, সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর বেলা রানী সিংহ, উপাধ্যক্ষ শাহ্ মো: আমিনুল ইসলাম, কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শিরিন আক্তার, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জীবন কৃষ্ণ মোদক প্রমুখ।


আরো সংবাদ

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ আলোচিত নুর হাফিজ ও সোহেল নিহত নারীর সাথে আপত্তিকর অবস্থায় ধরা পড়লো ৫০ বছরের পৌড় দৈনিক সংগ্রামের সম্পাদকের ওপর হামলা ও অফিস ভাংচুরের নিন্দা শিবিরের কেরানীগঞ্জে কারখানায় আগুন: নিহতের সংখ্যা বেড়ে ১৪ চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক উত্তর-পূর্ব ভারতে যেতে নিষেধ যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ইইউ নাগরিকদের ফরিদপুরে যুবদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ সিংড়ায় ফাঁদ পেতে অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার আসামে ৭ ঘণ্টার জন্য শিথিল কার্ফু, দোকান-পেট্রোল পাম্পে বিশাল লাইন হাঁড়িতে মাথা আটকে গেল ৩ বছরের শিশুর, হুলুস্থুল কাণ্ড সিরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে ৩ শিশু নিহত

সকল