১৭ নভেম্বর ২০১৯

পদোন্নতি ও গেজেটভুক্তকরণের দাবিতে পরিবার কল্যাণ পরিদর্শিকাদের সংবাদ সম্মেলন

-

সহকারী পরিবার কল্যাণ কর্মকর্তাদের পদোন্নতি, গেজেটভুক্তকরণ ও ভাতার বদলে বেতন স্কেল দেয়াসহ বিভিন্ন দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ পরিবার কল্যাণ পরিদর্শিকা সমিতি। এক মাসের মধ্যে দাবি মানা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেয় সংগঠনটি। গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়।
দাবিগুলোর মধ্যে রয়েছেÑ বিদ্যমান নিয়োগবিধির আলোকে সহকারী পরিবার কল্যাণ কর্মকর্তাদের পদোন্নতি দেয়া, সে সাথে ২০১৬ সালে পরিবার কল্যাণ পরিদর্শিকা পদকে আবার গেজেটভুক্ত করা, ২০১৫ সালের আগে পাওনা সিলেকশন গ্রেড শতভাগ দেয়া, পরিবার কল্যাণ পরিদর্শিকাদের ১৮ মাসের প্রশিক্ষণের সময়সীমা ৩৬ মাস করা ও প্রশিক্ষণকালে প্রশিক্ষণ ভাতার বদলে বেতন স্কেল দেয়া, পদ সংরক্ষণ, স্থায়ীকরণ, নিয়োগবিধি সংশোধন করে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে পরিবার কল্যাণ পরির্দশিকাদের নিয়োগ দেয়া। দাবিগুলোর মধ্যে একই সাথে রয়েছে ৫৭৩ জন পরিদর্শিকার অবৈধ নিয়োগ বন্ধ করা, অবসর গ্রহণের পর ২০ শতাংশ টাকা কেটে না নেয়া এবং পরিবার কল্যাণ সহকারী থেকে যারা পরিদর্শিকা হিসেবে পদোন্নতি পেয়েছেন তাদের বেতন স্কেল সমতা করা।
এ ছাড়া রয়েছে প্রতিটি পরিবার কল্যাণ কেন্দ্রে চারটি করে পরিদর্শিকা পদ সৃষ্টি করা, রিপোর্টের অধীনে মেকআপ কোর্স ছাড়া কোনো বহিরাগত প্রশিক্ষণপ্রাপ্ত মিডওয়াইফারি ডিপ্লোমাধারীদের চুক্তিভিত্তিক নিয়োগ না দেয়া, সব পরিবার কল্যাণ চিকিৎসকদের ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে পোস্টিং দেয়াসহ পরিদর্শিকা থেকে কাউন্সিলর পদ সৃষ্টি করে পদোন্নতি দেয়া।
পরিবার কল্যাণ পরিদর্শিকা সমিতির সভাপতি তহুরা খানম বলেন, আগামী ৩০ দিনের মধ্যে ন্যায্য পাওনা অধিকারসহ দাবি মেনে নেয়া না হলে কঠোর আন্দোলন যাবে পরিবার কল্যাণ পরিদর্শিকারা। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পরিবার কল্যাণ পরিদর্শিকা সমিতির মহাসচিব আফরোজা বুলবুল, সাংগঠনিক সম্পাদক তাসলিমা আক্তার, কোষাধ্যক্ষ সাজেদা বেগম প্রমুখ।


আরো সংবাদ