০৮ ডিসেম্বর ২০১৯
২৬ অক্টোবর সমাবেশ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনজীবীরা ঢাকায় আসবেন : তৈমূর আলম

-

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ২৬ অক্টোবর ঢাকায় ‘আইনজীবী সমাবেশ’ সফল করার লক্ষ্যে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, ঢাকা আইনজীবী সমিতি ও বিভাগীয় আইনজীবী সমিতিগুলোতে, আইনজীবীদের সাথে মতবিনিময়, লিফলেট বিতরণ, পোস্টার ও ব্যানার টানাচ্ছেন আইনজীবীরা। বিএনপি সমর্থক ও সমমনা অন্যান্য সব আইনজীবীকে নিয়ে গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আন্দোলন জোরদার করতে আগামী ২৬ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে একটি বড় ধরনের আইনজীবী সমাবেশ করার ঘোষণা দিয়েছে। এই সমাবেশ সফল করতে এখন নানা প্রস্তুতি চলছে বলে সংগঠনের নেতারা জানিয়েছেন। তারা বলেন, আইনজীবীদের কাছ থেকে সমাবেশ সফল করতে ভালো সাড়া পাওয়া যাচ্ছে। সারা দেশের আইনজীবীরা আসবেন। জাতীয় স্বার্থে আইনজীবীরা এই সমাবেশে অংশ নেবেন।
সংগঠনের নেতারা জানিয়েছেন, আগামীকাল রোববার তারা আইনজীবী সমাবেশ সফল করতে ২০ দলীয় ঐক্যজোটের সাথে একটি বৈঠক করবে। এরপর ঢাকার পার্শ্ববর্তী মুন্সীগঞ্জ বারের আইনজীবীদের সাথে মতবিনিময় হবে। সোমবার নরসিংদী ও মানিকগঞ্জ বারের আইনজীবীদের সাথে মতবিনিময় করবেন তারা। এ ছাড়া আগামী ২৬ অক্টোবর পর্যন্ত সুপ্রিম কোর্ট বার ও ঢাকা বারে আইনজীবীদের মধ্যে লিফলেট বিতরণ করা হবে। এ ছাড়া সমাবেশ সফল করতে বিভিন্ন জেলা বারের আইনজীবী নেতাদের সাথে আলোচনা করা হচ্ছে। গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার ও ঢাকা বারের আইনজীবী সমাবেশ সফল করতে ব্যানার টানানো হয়। সংগঠনটির আগামী ২৬ অক্টোবরের আইনজীবী সমাবেশ উদ্বোধন করবেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলে জানান সিনিয়র যুগ্ম মহাসচিব আনিছুর রহমান খান।
এ বিষয়ে গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, ২৬ অক্টোবর সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবে আইনজীবী মহাসমাবেশ সফল করতে আমি প্রত্যেক বারে ব্যক্তিগতভাবে গিয়েছি। যেখানে যেতে পারছি না সেখানে ফোনে আইনজীবী নেতৃবৃন্দের সাথে কথা বলছি। তিন দাবিতে আমাদের আইনজীবী সমাবেশ। বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, গণতান্ত্রিক আন্দোলনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা গায়েবি ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং বিনাভোটে নির্বাচিত জাতীয় সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে অবিলম্বে জাতীয় নির্বাচন দিতে হবে। তিনি বলেন, আমরা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি চাই। আমরা অচিরেই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। তিনি আরো বলেন, আমরা আইনজীবীদের কাছ থেকে সমাবেশ সফল করতে ভালো সাড়া পাচ্ছি। সারা দেশের আইনজীবীরা আসবেন। আমরা আশা করি জাতীয় স্বার্থে আইনজীবীরা এই সমাবেশে অংশ নেবেন। দেশে যে অরাজকতা চলছে তার বিরুদ্ধে আইনজীবীরা অবস্থান নেবেন।


আরো সংবাদ