২০ নভেম্বর ২০১৯

ঢাবি ভিসির সাথে চীনা রাষ্ট্রদূতের সাক্ষাৎ

-

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং গত ৭ নভেম্বর বৃহস্পতিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের সাথে তার বাসভবনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় চীনা দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সাথে ছিলেন।
বৈঠককালে ভিসি বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যে দীর্ঘ দিন ধরে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। তিনি শিক্ষা, গবেষণা, ব্যবসা, বাণিজ্য, অর্থনীতি, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে বিরাজমান এই সম্পর্ক আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। ভিসি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস অতিথিকে অবহিত করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, ১৯৫২ সালের ভাষা আন্দোলনসহ দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে এই বিশ্ববিদ্যালয়ের অনন্য অবদান তিনি তুলে ধরেন।
চীনা রাষ্ট্রদূত লি জিমিং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে পুনর্নিয়োগ লাভ করায় অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানকে ফুলেল শুভেচ্ছা জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

হাসান রুহানির সাথে পাক সেনাপ্রধানের বৈঠক তারেক রহমানের জন্মবার্ষিকীতে বগুড়া জেলা বিএনপির সপ্তাহব্যাপী কর্মসূচি শুরু প্লেনে পেঁয়াজের প্রথম চালান এলো পাকিস্তান থেকে রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা সিরাজদীখানে ২টি ইটভাটা মালিককে ৬ লাখ জরিমানা পারিশ্রমিকের রেকর্ড কোচ মারুফুলের! কিশোরগঞ্জে সাবেক ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী আর নেই অসুস্থ বয়োঃবৃদ্ধ খালেদা জিয়ার নিঃর্শত মুক্তি দাবি রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে চাপ অব্যাহত রাখতে কম্বোডিয়ার প্রধানমন্ত্রীকে অনুরোধ তারেক রহমানের জন্মদিন উপলক্ষে মাজার মসজিদে আইনজীবী ফোরামের দোয়া ও দুস্থদের মাঝে খাবার বিতরণ ধামরাইয়ে তিনটি মিষ্টির দোকানকে সোয়া লাখ টাকা জরিমানা

সকল