১০ ডিসেম্বর ২০১৯

ঢাবি ভিসির সাথে চীনা রাষ্ট্রদূতের সাক্ষাৎ

-

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং গত ৭ নভেম্বর বৃহস্পতিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের সাথে তার বাসভবনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় চীনা দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সাথে ছিলেন।
বৈঠককালে ভিসি বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যে দীর্ঘ দিন ধরে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। তিনি শিক্ষা, গবেষণা, ব্যবসা, বাণিজ্য, অর্থনীতি, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে বিরাজমান এই সম্পর্ক আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। ভিসি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস অতিথিকে অবহিত করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, ১৯৫২ সালের ভাষা আন্দোলনসহ দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে এই বিশ্ববিদ্যালয়ের অনন্য অবদান তিনি তুলে ধরেন।
চীনা রাষ্ট্রদূত লি জিমিং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে পুনর্নিয়োগ লাভ করায় অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানকে ফুলেল শুভেচ্ছা জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

‘সু চির জন্য দোয়া করতাম, তিনি আজ খুনিদের পক্ষে’ প্রবাসী দুই ছেলে টাকা পাঠায় স্ত্রীর কাছে, স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা বেয়াইয়ের লাগাতার ধর্ষণে ৭ মাসের অন্তঃসত্ত্বা কিশোরী, পিতা-পুত্র বিরুদ্ধে মামলা ১০ হাজার ফুট উচুতে আগুন বইছে লাভার স্রোত, নিখোঁজ বহু পর্যটক মিয়ানমারকে সাবমেরিন দিচ্ছে ভারত দি‌নে দি‌নে বাড়‌ছে দুর্লভ রু‌টি ফল গাছ মিয়ানমারের বিচারে সহায়তা দেবে কানাডা ও নেদারল্যান্ড ‘পাকিস্তান সবচেয়ে বন্ধুপ্রতীম দেশগুলোর একটি’ প্রবাসীর স্ত্রী মিশুর পরকীয়া রাজমিস্ত্রীর সাথে, লোমহর্ষক হত্যাকাণ্ডের রহস্য উদঘাটিত ধান কাটতে গিয়ে দেখা মিলল অজগরের অস্বাভাবিক খেলাপি ঋণ ১৯ ব্যাংকে

সকল