১২ নভেম্বর ২০১৯

ঢাবি ভিসির সাথে চীনা রাষ্ট্রদূতের সাক্ষাৎ

-

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং গত ৭ নভেম্বর বৃহস্পতিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের সাথে তার বাসভবনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় চীনা দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সাথে ছিলেন।
বৈঠককালে ভিসি বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যে দীর্ঘ দিন ধরে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। তিনি শিক্ষা, গবেষণা, ব্যবসা, বাণিজ্য, অর্থনীতি, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে বিরাজমান এই সম্পর্ক আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। ভিসি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস অতিথিকে অবহিত করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, ১৯৫২ সালের ভাষা আন্দোলনসহ দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে এই বিশ্ববিদ্যালয়ের অনন্য অবদান তিনি তুলে ধরেন।
চীনা রাষ্ট্রদূত লি জিমিং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে পুনর্নিয়োগ লাভ করায় অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানকে ফুলেল শুভেচ্ছা জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় মাদকের টাকায় পিকনিক, ওসি-এসআই ক্লোজড তূর্ণা নিশীথা-উদয়ন এক্সপ্রেস সংঘর্ষ : নিহত ১০ আগামী সপ্তাহে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ হতে পারে ঐক্যফ্রন্ট নেতাদের প্রতিটি বিশ্ববিদ্যালয় ক্ষমতাসীনদের টর্চারসেলে পরিণত হয়েছে : সংসদে রুমিন ফারহানা বিএসএর নবনির্বাচিত সভাপতি আবদুল আউয়াল মিন্টুর দায়িত্ব গ্রহণ আবাসিক গ্যাস সংযোগ দেয়ার পরিকল্পনা আপাতত নেই ভারত ও বাহরাইনে নতুন রাষ্ট্রদূত নিয়োগ সম্প্রচারের অপেক্ষায় আরো ১১ টিভি চ্যানেল রাষ্ট্রীয় মর্যাদায় মরহুম সংসদ সদস্য বাদলকে পারিবারিক কবরস্থানে দাফন

সকল