১৪ ডিসেম্বর ২০১৯

ভেজালবিরোধী অভিযান আরো জোরদার হবে : শিল্প প্রতিমন্ত্রী

-

চলমান ভেজালবিরোধী অভিযানকে আরো শক্তিশালী করা হবে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, এজন্য দেশের প্রতিটি জেলায় বিএসটিআইয়ের অফিস স্থাপন করা হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে রাজধানীর বিএসটিআইয়ের কেন্দ্রীয় কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন। এর আগে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন। শিল্প সচিব মো: আবদুল হালিম, বিএসটিআইয়ের মহাপরিচালক মো: মুয়াজ্জেম হোসাইন, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক ড. মো: মফিজুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালাহউদ্দিন মাহমুদ এ সময় উপস্থিত ছিলেন।
এক প্রশ্নের জবাবে শিল্প প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, জাতির পিতা ভেজালমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন সেটি তারই হাতে সৃষ্ট প্রতিষ্ঠান বিএসটিআইয়ের মাধ্যমে কিছুটা পূরণ করা সম্ভব। পণ্যের উন্নত মান নিশ্চিত করতে বিএসটিআই কাজ করছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আধুনিক যন্ত্রপাতি স্থাপন করে বিএসটিআইয়ের ল্যাবরেটরিগুলোকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে।
বিএসটিআইয়ের মহাপরিচালক বলেন, সারাদেশে বিএসটিআইয়ের কার্যক্রম শক্তিশালী করার অংশ হিসেবে ফরিদপুর, ময়মনসিংহ, কুমিল্লা, রংপুর এবং কক্সবাজার জেলায় আধুনিক ল্যাবসহ প্রাতিষ্ঠানিক অবকাঠামো নির্মাণ করা হয়েছে।
দেশীয় পণ্যের বাজার সম্প্রসারণের লক্ষ্যে বিএসটিআইর পরীক্ষার মান এবং পণ্যের সার্টিফিকেটকে আন্তর্জাতিক মানসম্পন্ন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।


আরো সংবাদ