১০ ডিসেম্বর ২০১৯
বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি

রাঙ্গার এমপি পদ ও পরিবহনের শীর্ষ পদ থেকে বহিষ্কার দাবি ঐক্যলীগের

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শহীদ নূর হোসেনকে নিয়ে কটূক্তির প্রতিবাদে মসিউর রহমান রাঙ্গার সংসদ সদস্য পদ ও পরিবহনের শীর্ষ পদ থেকে বহিষ্কার দাবি এবং তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলার দাবি জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি ঐক্যলীগ।
গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা। সংগঠনের সদস্য সচিব ইসমাইল হোসেন বাচ্চু লিখিত বক্তব্যে বলেন, নূর হোসেনকে নিয়ে রাঙ্গা যে অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন তাতে এই সংগঠনের নেতাকর্মীরা মর্মাহত ও ক্ষুব্ধ হয়েছে। রাঙ্গা দুঃখ প্রকাশ করলেও তা ক্ষমার অযোগ্য। বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করে রাঙ্গা ধৃষ্টতা দেখিয়েছেন। স্বৈরাচারবিরোধী আন্দোলনের নায়ক পরিবহন শ্রমিক নূর হোসেন সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন তাতে পরিবহন শ্রমিকরা তার নিন্দা জানাচ্ছে।
লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, আমরা সংগঠনের পক্ষ থেকে কিছুদিন আগে সংবাদ সম্মেলন করে পরিবহন সেক্টরে চাঁদাবাজির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছিলাম। এরপরই রাঙ্গা ও আওয়ামী লীগে অনুপ্রবেশকারীরা পরিবহন সেক্টরে চাঁদাবাজের গডফাদার খন্দকার এনায়েতউল্লাহ আমার নামে ৬৪টি জেলায় ৬৪টি মামলা করার হুমকি প্রদান করেন।
এ ছাড়া বিভিন্ন থানায় ইতোমধ্যে আমার নামে পাঁচটি মামলা দায়ের করা হয়েছে। শুধু তাই নয়; কুমিল্লার চৌদ্দগ্রামে একটি সাজানো মামলায় আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য বিভিন্ন স্থানে পোস্টারিং করা হয়েছে। তিনি এই হীন কাজ বন্ধের প্রতিকার চেয়ে বলেন, আগে যেখানে পরিবহন শ্রমিকদের চাঁদা ছিল ৩০ টাকা, মালিকদের চাঁদা ছিল ৪০ টাকা। রাঙ্গা ও এনায়েত দায়িত্ব নেয়ার পর থেকে এখন মালিকদের চাঁদার পরিমাণ দাঁড়িয়েছে ১৪০০ থেকে ১৮০০ টাকা।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑ সংগঠনের আহ্বায়ক এস এম শাহ আলম, মালিক-শ্রমিক নেতা ফজলুর রহমান, মো: হোসেন, নাসির উদ্দিন, শেখ নজরুল ইসলাম প্রমুখ।


আরো সংবাদ