১০ ডিসেম্বর ২০১৯

সাম্প্রদায়িক সম্প্রীতিজোরদারে বৌদ্ধ স¤প্রদায়ের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদের সাথে বঙ্গভবনে গতকাল ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: আনিছুর রহমানের নেতৃত্বে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের সদস্যরা সাক্ষাৎ করেন : পিআইডি -

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বুড্ডিস্ট রেলিজিয়াস ওয়েলফেয়ার ট্রাস্টের সদস্যদের প্রতি দেশে বিদ্যমান সা¤প্রদায়িক স¤প্রীতি জোরদারে যার যার অবস্থ’ান থেকে ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন। গতকাল সন্ধ্যায় বঙ্গভবনে বুড্ডিস্ট রেলিজিয়াস ওয়েলফেয়ার ট্রাস্টের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন রাষ্ট্রপতিকে উদ্ধৃত করে বলেন, ‘কোনো ধর্মই কোনো ধরনের উগ্রবাদ, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ সমর্থন করে না। আপনাদের দেশে বিদ্যমান সা¤প্রদায়িক সম্প্রীতি আরো জোরদারে কাজ করতে হবে।’ তিনি বলেন, বাংলাদেশ সা¤প্রদায়িক স¤প্রীতির উদাহরণ। এখানে দীর্ঘ দিন ধরে বিভিন্ন ধর্মের লোকজন শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সা¤প্রদায়িক স¤প্রীতিতে বসবাস করে আসছে।
রাষ্ট্রপতি তার নেপাল সফরের কথা উল্লেখ করে বলেন, নেপাল সরকার একটি লুম্বিনীতে প্লট বরাদ্দ করেছে, যেখানে বাংলাদেশ একটি বৌদ্ধ মন্দির নির্মাণ করবে। সাক্ষাৎকালে ট্রাস্ট সদস্যরা রাষ্ট্রপতিকে মন্দিরের নকশা ও প্রয়োজনীয় অন্য কাগজপত্রসহ তাদের কর্মপরিকল্পনা সম্পর্কে অবহিত করেন।
লুম্বিনী নেপালের ৫ নম্বর প্রদেশের রুপনদেহি জেলায় অবস্থিত একটি বৌদ্ধ তীর্থ স্থান এখানে মায়াদেবী মন্দিরসহ বেশ কিছু পুরনো মন্দির রয়েছে। এ ছাড়া এখানে বিভিন্ন দেশের বুড্ডিস্ট সংগঠনের আর্থিক সহায়তায় নির্মিত ও নির্মাণাধীন বেশ কিছু মন্দির রয়েছে। ট্রাস্টি বোর্ডের সদস্যরা রাষ্ট্রপতিকে দেশের ভেতর ও বাইরে বৌদ্ধ স¤প্রদায়ের জন্য তাদের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেন।
ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্তভূষণ বড়–য়া, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো: আনিসুর রহমান, রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়–য়া ও ট্রাস্টি বাসন্তী চাকমা এমপি এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

শোক সংবাদ : আলহাজ মো: শামসুল হক গণহত্যার জন্য মিয়ানমারের জবাবদিহির সময় এসেছে ২০২০ সালের এসএসসি পরীক্ষার প্রস্তুতি : পর্বসংখ্যা-২২ বাংলাদেশ ও বিশ্বপরিচয় চতুর্থ অধ্যায় : বাংলাদেশের ভূপ্রকৃতি ও জলবায়ু সরকার ক্ষমতা দখল করে টিকে আছে : মির্জা ফখরুল বাংলা প্রথম পত্র গদ্যাংশ : আম আঁটির ভেঁপু গদ্যাংশ : মানুষ মুহম্মদ (স.) এসএসসি পরীক্ষার লেখাপড়া : বাংলা দ্বিতীয় পত্র তৃতীয় অধ্যায় : পরিচ্ছেদ-৩ : সংখ্যাবাচক শব্দ ২০২০ সালের ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার প্রস্তুতি : সাধারণ জ্ঞান বিষয় : সাধারণ জ্ঞান এসএসসি পরীক্ষার প্রস্তুতি : পদার্থবিজ্ঞান প্রথম অধ্যায় : ভৌত রাশি ও পরিমাপ হ্যাটট্রিক স্বর্ণে সোহেল প্রথম ফুটবলে কেন এই ব্যর্থতা

সকল