১০ ডিসেম্বর ২০১৯

লবণের গুজব প্রতিরোধে মসজিদে মসজিদে মাইকিং

-

লবণের দাম বৃদ্ধির গুজবে বিভ্রান্ত না হতে দেশের বিভিন্ন এলাকায় মহল্লার মসজিদে মসজিদে মাইকিং করা হচ্ছে। লবণের দাম বাড়েনি এবং বেশি দামে লবণ কিনতে বা বিক্রি করতেও বারণ করা হচ্ছে মসজিদের মাইকে।
সন্ধ্যায় ঢাকার অদূরে আশুলিয়ার বিভিন্ন গ্রামের মসজিদে ঘোষণা দেয়া হয়েছে, ‘আপনারা বেশি দামে লবণ কিনবেন না, দোকানিরাও বেশি দামে বিক্রি করবেন না।’
আশুলিয়ার গুমাইল গ্রামের কেন্দ্রীয় মসজিদে সন্ধ্যা সাড়ে ৬টার পর মাইকে ঘোষণা দেয়া হয়Ñ কোনো ক্রেতা যাতে বেশি দামে লবণ না কেনেন এবং কোনো দোকানিও যাতে বেশি দামে লবণ বিক্রি না করেন।
গুমাইল কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও খতিব শওকত হোসেন নয়া দিগন্তকে জানান, বিকেল থেকেই অনেকে গুজবে বিভ্রান্ত হয়ে দোকানে দোকানে ছোটেন লবণ কেনার জন্য। অনেকের বাসাবাড়িতে লবণ থাকার পরেও তারা দাম বাড়বে এমন খবরে বিভ্রান্ত হয়ে বেশি করে লবণ কিনে মজুদ করার চেষ্টা করেন। পরে টিভি ও অন্যান্য প্রচার মাধ্যমে জানা যায়, লবণের মূল্য বৃদ্ধির এমন সংবাদ ভুয়া। তাই তিনি জনগণকে সচেতন করতেই মাইকে এই ঘোষণা দেন।
এ দিকে সন্ধ্যায় আশুলিয়া থানার পক্ষ থেকে পুলিশের কয়েকটি টিম বিভিন্ন বাজার পরিদর্শন করেছে। সন্ধ্যায় বাংলাবাজার, বাইপাইল, জামগড়া, জিরানি বাজারসহ বেশ কিছু বাজার মনিটরিং করেছে সাভারের স্থানীয় প্রশাসন। রাজধানীর বিভিন্ন এলাকায়ও পুলিশের তৎপরতা দেখা গেছে। ঢাকার বাইরে বিভিন্ন অঞ্চল থেকে বেশি দামে লবণ বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক বিক্রেতাদের শাস্তি দেয়ার খবর পাওয়া গেছে।
মঙ্গলবার দুপুরের পর থেকেই সারা দেশে লবণের দাম বাড়বে এমন গুজব ছড়িয়ে পড়ে। অনেকেই ঘরে লবণ থাকার পরেও নতুন করে দোকানে গিয়ে অতিরিক্ত আরো পাঁচ-ছয় কেজি করে লবণ কিনে এনে রাখেন।


আরো সংবাদ

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ‘বন্দুকযুদ্ধ’ হিসেবে প্রচার করা হচ্ছে : আসক মুখোমুখি হচ্ছে পাকিস্তান-শ্রীলঙ্কা ফতুল্লায় নারী শ্রমিককে গণধর্ষণের অভিযোগে ৬ যুবক গ্রেফতার অনলাইন ভ্যাট ব্যবস্থা ও হিসাবরক্ষণ সহজীকরণ চান ব্যবসায়ীরা ‘জয় বাংলা’কেন জাতীয় স্লোগান হবে না : হাইকোর্ট সিলেটে মা খুন ছেলে পলাতক তারেক রহমান, মির্জা ফখরুলসহ ১২ জনের বিরুদ্ধে মামলা ডেমরায় সার্বজনীন মানবধিকার দিবস উপলক্ষ্যে মানব বন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত জঙ্গিবাদ দমনে রোল মডেল বাংলাদেশ : স্বরাষ্ট্রমন্ত্রী বহিরাগতদের নিয়ে ভি‌পির পদত্যাগ চাইল মু‌ক্তিযুদ্ধ মঞ্চ মাদারীপুরে উপজেলা চেয়ারম্যান ইউএনও ওসির গাড়ি ভাঙচুর, আটক ২২ শিক্ষার্থী

সকল