২৩ জানুয়ারি ২০২০

সৌদি মোয়াচ্ছাসা কর্তৃক অভিযুক্ত ১৭ হজ এজেন্সি

-

এ বছরের হজে অনিয়মের জন্য ১৭টি অ্যাজেন্সিকে অভিযুক্ত করেছে মক্কাস্থ দক্ষিণ এশিয়া মোয়াল্লেম সংস্থা (মোয়াচ্ছাসা)। আগামীকাল মঙ্গলবারের মধ্যে এজেন্সিগুলোকে অভিযোগ খণ্ডনের ব্যাপারে প্রমাণাদি ও মতামত পাঠাতে বলা হয়েছে।
১৩টি এজেন্সির বিরুদ্ধে মোয়াল্লেম অফিসকে অবহিত না করে অন্য আবাসনে হাজীদের সরিয়ে নেয়ার অভিযোগ করা হয়েছে। বাকি দু’টি এজেন্সির মোনাজ্জেম বা প্রতিনিধি মোয়াল্লেম অফিসে যোগাযোগ না করা এবং একটির বিরুদ্ধে হাজীদের আবাসনের ঠিকানা অবহিত না করার অভিযোগ।
অভিযুক্ত এজেন্সিগুলোকে তাদের জবাব মোয়াচ্ছাসার নির্ধারিত ই-মেইলে পাঠাতে বলা হয়েছে। ইতোমধ্যেই এজেন্সিগুলোকে ই-হজ সিস্টেমে ব্লক করে দেয়া হয়েছে।
এর আগে মক্কা ও মদিনায় হজ অফিসে হজে অনিয়মের ১২১টি অভিযোগে সংশ্লিষ্ট এজেন্সিগুলোর বিরুদ্ধে তদন্ত কমিটি পরিচালনার কথা জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এ লক্ষ্যে দু’টি কমিটি কাজ করছে।


আরো সংবাদ

বাংলাদেশে দুর্নীতির ব্যাপকতা উদ্বেগজনক : টিআইবি রাজধানীতে সড়ক দুর্ঘটনায় মেয়ে নিহত, হাসপাতালে মা সিংগাইরে আন্তঃজেলা ডাকাতদলের ৬ সদস্য গ্রেফতার তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে ইসিকে বিচারপতি মানিকের আইনি নোটিশ প্রতিবন্ধীকে ধর্ষণের প্রতিবাদ করায় নৈশপ্রহরী নাছিরকে হত্যা চলতি বছর থেকেই বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা হারানো শিশুকে ২০ দিন পর ফিরে পেলেন বাবা সাতক্ষীরায় অপহরণের ২ দিন পর মাটিতে পুঁতে রাখা যুবকের লাশ উদ্ধার বিনামূল্যে স্কুল ড্রেস পেল শতাধিক শিক্ষার্থী তিন সপ্তায় সৌদি থেকে ফিরলেন‌ আড়াই হাজার বাংলাদেশী ছাত্রলীগের ‘বেপরোয়া ও লাগামহীন গতি’ টেনে ধরুন : ভিপি নুর

সকল