১৯ ফেব্রুয়ারি ২০২০

গণমাধ্যমে শৃঙ্খলা ও পেশাদারিত্ব নিশ্চিতের আহ্বান রাষ্ট্রপতির

-

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ গণমাধ্যমে শৃঙ্খলা ও পেশাদারিত্ব নিশ্চিতের জন্য সক্রিয় ভূমিকা পালন করতে প্রেস কাউন্সিলের প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল সন্ধ্যায় কাউন্সিলের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল সংস্থার চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদের নেতৃত্বে বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।
রাষ্ট্রপতির প্রেস সচিব মো: জয়নাল আবেদিন জানান, রাষ্ট্রপতি প্রেস কাউন্সিলের প্রতিনিধিদের স্বাগত জানিয়ে আশা প্রকাশ করেন যে, প্রেস কাউন্সিল সাংবাদিকদের পেশাগত দক্ষতার বিকাশ ও আইনি সহায়তা প্রদানে আন্তরিকতার সাথে কাজ করবে। রাষ্ট্রপ্রধান বলেন, ‘গণমাধ্যমের সুষ্ঠু বিকাশে প্রেস কাউন্সিল অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।
প্রতিনিধিদলের প্রধান রাষ্ট্রপতিকে কাউন্সিলের সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করে বলেন, প্রেস কাউন্সিল সারা দেশে সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ শুরু করেছে। তিনি রাষ্ট্রপতিকে আরো অবহিত করেন যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে দেশের সব প্রেস ক্লাবে ‘মুজিব কর্নার’ স্থাপনের পরিকল্পনা রয়েছে তাদের।


আরো সংবাদ

লেখাপড়ার পাশাপাশি নৈতিক মূল্যবোধ সম্পন্ন সাহিত্য ও সংস্কৃতিচর্চা করতে হবে : ড. গাজী হাসান জনগণ কচুরিপানা খাবে না, মন্ত্রীরা খাওয়ায়েই ছাড়বে : রাশেদ ট্রাম্পের নাকে যমুনার দুর্গন্ধ না যেতে ছাড়া হল ৫০০ কিউসেক পানি দুর্ধর্ষ তানজিদ, দুর্দান্ত আল-আমিন রাতারাতি বিদেশি! নাগরিকত্ব পেতে সব হারিয়ে একাকি লড়ছেন জাবেদা কোন দেশে কতজন করোনায় আক্রান্ত? সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশীর অবস্থা আশঙ্কাজনক সোলাইমানির হত্যাকাণ্ডে আন্তর্জাতিক আইন লঙ্ঘিত হয়েছে : জাতিসংঘ বৃহস্পতিবার একুশে পদক বিতরণ করবেন প্রধানমন্ত্রী মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ৪ মুজিববর্ষের অনুষ্ঠানে থাকবেন নরেন্দ্র মোদি

সকল