১৯ আগস্ট ২০১৯

দক্ষ জনশক্তি রপ্তানি করতে প্রতি উপজেলায় টিটিসি স্থাপন করা হবে

বর্তমান সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী প্রত্যেক উপজেলা থেকে কমপক্ষে এক হাজার দক্ষ জনশক্তি বিদেশে রপ্তানি নিশ্চিত করতে প্রত্যেক উপজেলায় একটি করে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) স্থাপন করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহান।

ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালায় তিনি একথা জানান।

ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক শেখ বেলায়েত হোসেনের সঞ্চালনায় সেমিনারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব নাসরীন জাহান মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

তিনি জানান, প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে ৩৫ হাজার কর্মীকে ৪০০ কোটি টাকা ঋণ দেয়া হয়েছে। প্রতিবছর ১৪ থেকে ১৬ বিলিয়ন মার্কিন ডলার বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব হচ্ছে। ময়মনসিংহ জেলা থেকে ২০১৮ সালে ১৯ হাজার ৫৪২জন দক্ষ জনশক্তি বিদেশে রপ্তানি হয়েছে বলেও জানান তিনি।

আলোচনায় অংশ নেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (যুগ্ম-সচিব) কে এম গালিভ খাঁন, বিজিবির ৩৯ ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্ণেল শহীদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী, গফরগাঁও উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন, মুক্তাগাছা উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই, ভালুকা উপজেলা চেয়ারম্যান আবুল কালাম ও ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহাম্মদ।

সেমিনারে জেলার বিভাগীয় উর্ধ্বতন কর্মকর্তাগণ ছাড়াও সকল উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ