২১ সেপ্টেম্বর ২০১৯
প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

গৌরীপুরে বিএনপির অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

-

ময়মনিসংহের গৌরীপুরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় জেলা ও উপজেলা পর্যায়ের অর্ধশত নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ।

গত রোববার রাতে দ্রুত বিচার আইনে এই মামলাটি রুজু করা হয়। মামলার বাদী গৌরীপুর থানার পুলিশের এসআই মুহাম্মদ জামাল হোসেন।

মামলায় আসামিরা হলেন- ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সভাপতি শামছুল হক শামছু, সিনিয়র সহ-সভাপতি মাহফুজুর রহমান মাহফুজ, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আলী আকবর আনিছ, গৌরীপুর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যানর হাবিবুল ইসলাম খান শহীদ, পৌর বিএনপির যুগ্ম-আহবায়ক শাহজাহান কবির হিরা, জেলা উত্তর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নুরুজ্জামান সোহেল, উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এমএ বাশার ঝুলন ও পৌর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ মামুন, বিএনপি নেতা আনোয়ার হোসেন আনু, যুবদল ও ছাত্রদল নেতা রাঙ্গা মিয়া, শাহীনুল ইসলাম হৃদয়, শাখাওয়াত হোসেন সনি, মাজহারুল ইসলাম প্রত্যয়, নাহিদুল ইসলাম, আবিদ হাসান রাহাত, মোজাম্মেল, নুরুজ্জামান সোহেল, রুবেল, আব্দুল কাদির, জিয়া, সোহেল, জাহাঙ্গীর, শহরের মধ্যবাজার এলাকার হার্ডওয়্যার ব্যবসায়ী আকিজ সিমেন্টের পরিবেশক মাহামুদুল হাসান ভূঁইয়া জলিল ও তার ভাতিজা ঢাকা ড্যাফোডিল ইউনিভার্সিটির ছাত্র রাজুসহ নামোল্লেখ ৩০ জন এবং আরো ২৫ থেকে ৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গত ১ সেপ্টেম্বর বিএনপির নেতাকর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের নামে দলবদ্ধভাবে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির মাধ্যমে যানবাহন চলাচলে বাধা দেয়। এসময় তারা পুলিশের কর্তব্য কাজে বাধা ও তাদের উপর ইট-পাটকেল নিক্ষেপ এবং গাড়ি ভাংচুরের অভিযোগে আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) সংশোধন আইন ২০১৯ এর ৪/৫ ধারায় মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গৌরীপুর উপজেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গত ১ সেপ্টেম্বর শহরে র‌্যালি বের করলে বেলা সাড়ে ১১টার দিকে শহীদ হারুন পার্কে পুলিশের সাথে তাদের ধাস্তাধস্তি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশের লাঠিচার্জে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হন।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিয়া বলেন, মামলায় আসামিদের গ্রেফতারের অভিযান চলছে।


আরো সংবাদ

৯২তম অস্কারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ‘আলফা’ হাসান-আফ্রিদিকে ছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে দল ঘোষণা করল পাকিস্তান শফিকুল আলম ফিরোজকে কৃষক লীগ থেকে বহিষ্কার মহারাষ্ট্র ও হরিয়ানায় নির্বাচন ২১ অক্টোবর জি কে শামীমের বিরুদ্ধে তিন মামলা অনৈতিক কাজে জড়ালে কাউকে ছাড় দেয়া হবেনা : এলজিআরডি মন্ত্রী মানিকগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো ভাইয়ের মৃত্যু নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর গরু পেলেন কিশোরগঞ্জের অতুল উদ্দিন যে কারণে সাতজন বডিগার্ড রাখতেন জি কে শামীম যুবলীগ চেয়ারম্যা‌নের পদত্যাগ দা‌বি কর‌ল মু‌ক্তিযুদ্ধ মঞ্চ ময়মনসিংহ রেঞ্জে আবারো সেরা সার্কেল অফিসার সাখের হোসেন সিদ্দিকী

সকল