২৪ অক্টোবর ২০১৯

ময়মনসিংহে বিএনপির মহাসমাবেশ বৃহস্পতিবার, মঞ্চ নির্মাণে পুলিশের বাঁধা 

-

বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ময়মনসিংহে বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার। তবে বুধবার সন্ধ্যায় নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে মহাসমাবেশের মঞ্চ নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছে পুলিশ। এর আগে দুপুরে ময়মনসিংহ জংসন রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে মহাসমাবেশের মঞ্চ নির্মাণের কাজ শুরু করে বিএনপি। জেলা ও পুলিশ প্রশাসনের অনুমতি না পেলেও সন্ধ্যা পর্যন্ত মঞ্চ নির্মাণে কোনো বাঁধা দেয়া হয়নি।

সন্ধ্যা সাতটার দিকে পুলিশ মঞ্চ নির্মাণে বাঁধা দেয় এবং নির্মাণ কাজ বন্ধ করে দেয়। খবর পেয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, দক্ষিণ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক এ কে এম শফিকুল ইসলামসহ দলীয় নেতৃবৃন্দ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ে ছুটে যান। রাত আটটায় এ রিপোর্ট লেখার সময় নেতৃবৃন্দ পুলিশ সুপারের অপেক্ষায় বিশেষ শাখার পুলিশ সুপারের অফিসে অবস্থান করছিলেন।

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স মঞ্চ নির্মাণের কাজ বন্ধ করে দেয়ার কথা জানিয়ে বলেন, গত ৯ সেপ্টেম্বর জেলা বিএনপির পক্ষ থেকে সার্কিট হাউজ মাঠ অথবা রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর অথবা টাউনহল চত্বরের মধ্যে যে কোনো একটি জায়গায় বিভাগীয় মহাসমাবেশ করার অনুমতি চেয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে চিঠি দেয়া হয়। সোমবার পুলিশ সুপারের সাথে সাক্ষাত করে অনুমিত চাওয়া হয়েছে। তিনি বলেছেন, বিষয়টি তিনি দেখছেন। মঙ্গলবার জেলা প্রশাসকের সাথে সাক্ষাত করে অনুমতির বিষয়ে জানতে চাইলে পুলিশ প্রতিবেদনের জন্য পাঠানো হয়েছে বলে জানানো হয়। কিন্তু এখনো অনুমতি পাওয়া যায়নি। তিনি বলেন, প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের বিরূপ আচরণ পরিলক্ষিত না হওয়ায় আমরা ধরে নিয়েছি যে হয়তবা পরে অনুমতি দেয়া হবে। তাই রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে দুপুরের দিকে মঞ্চ নির্মাণের কাজ শুরু করা হয়। কিন্তু সন্ধ্যার পর আমরা অনুমতির জন্য জেলা প্রশাসনে অপেক্ষমাণ থাকাবস্থায় খবর পেলাম পুলিশ মঞ্চ নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছে। অনুমতির জন্য তারা এখন পুলিশ সুপারের জন্য অপেক্ষা করছেন বলেও জানান তিনি।

এদিকে বিএনপি অনুমতি না পেলে শহরেই মহাসমাবেশ করার প্রস্তুতি গ্রহণ করছে। মহাসমাবেশ সফল করতে জেলা ও উপজেলা শহর ছাড়াও গ্রামেগঞ্জে লিফলেট বিতরণ ও ব্যাপক গণসংযোগ করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। মহাসমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খানসহ জাতীয় নেতৃবৃন্দ সমাবেশে যোগদান করবেন বলে জানা গেছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বিকেলে মঞ্চ নির্মাণের কাজ তদারকি করেন। এসময় তিনি সাংবাদিকদের জানান, বিভাগীয় মহাসমাবেশ দলীয় নেতাকর্মীদের মধ্যে গণজাগরণ সৃষ্টি হয়েছে। প্রশাসন বাঁধা সৃষ্টি না করলে এই মহাসমাবেশ জনসমুদ্রে পরিণত হবে। তিনি বলেন, ভয়কে জয় করেই এ অঞ্চলের মানুষ প্রমাণ করবে ময়মনসিংহের মাটি বেগম জিয়া তথা বিএনপির ঘাঁটি। তিনি দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষকে বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুণঃপ্রতিষ্ঠা করতে মাঠে নেমে আসার আহ্বান জানান।


আরো সংবাদ