১২ ডিসেম্বর ২০১৯
ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং মহাসমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী

‘দেশকে মাদকমুক্ত না করতে পারলে ভবিষ্যত প্রজন্ম হারিয়ে যাবে’

ময়মনসিংহে স্বরাষ্ট্রমন্ত্রী - ছবি : নয়া দিগন্ত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, জনগণ ও পুলিশ যখনই এক কাতারে দাঁড়িয়েছে তখন কোনো চ্যালেঞ্জই আর চ্যালেঞ্জ থাকে না। তিনি বলেন, আমরা ভবিষ্যৎ প্রজন্মের কাছে একটা শান্তিপূর্ণ, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত সমাজ রেখে যেতে চাই। দেশকে মাদকমুক্ত না করতে পারলে ভবিষ্যত প্রজন্ম হারিয়ে যাবে, তাই মাদক নির্মুলের চেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশ আয়োজিত ‘অন্তঃজেলা পুলিশ সুপার মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এবং নিরাপদ সড়ক আন্দোলন’ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানা ও ভালুকা মডেল থানা অনলাইন জিডি’র (লস্ট ও ফাইন্ড) পরীক্ষামূলক উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আমরা এখন অনলাইনের মাধ্যমে শুধু জিডির সুবিধা দিচ্ছি। ভবিষ্যতে পুলিশের সমস্ত সেবা অনলাইনে জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেয়া হবে।

তিনি বলেন, ‘আজ সন্ত্রাস নেই বললেই চলে। ইভটিজিং একটা ব্যাধিতে পরিণত হয়েছিল। আমাদের পুলিশ বাহিনী তো বটেই, নির্বাচিত জনপ্রতিনিধি ও সমাজসেবকরা সেটি রুখতে আমাদের পাশে দাঁড়িয়েছেন। সেজন্য সামাজিক ওই অসঙ্গতি ও ব্যাধিগুলো চিহ্নিত করে একে একে দূর করতে পারছি।

ময়মনসিংহের পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, মনিরা সুলতানা এমপি, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি।

এসময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লূৎফুল হাসান, জাককানইবি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, দেশবরণ্য লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল, যাদুশিল্পী জুয়েল আইচ, জেলা প্রশাসক মিজানুর রহমান, আনন্দ মোহন সরকারি কলেজের অধ্যক্ষ নারায়ন চন্দ্র ভৌমিক, জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, মহানগর আ’লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান ও জেলা কমিউনিটি পুলিশিং ফেরামের সভাপতি আমীর আহাম্মদ চৌধুরী মঞ্চে উপস্থিত ছিলেন।

এরআগে স্বরাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজারবাগ পুলিশ লাইন্সে দেয়া ভাষণ সম্বলিত ম্যুরাল ‘চেতনায় অম্লান’ এবং কোতোয়ালী মডেল থানা ও ভালুকা মডেল থানা অনলাইন জিডি’র (লস্ট ও ফাইন্ড) পরীক্ষামূলক উদ্বোধন এবং একটি আমের চারা রোপণ করেন। স্বরাষ্ট্রমন্ত্রী উদ্বোধনী বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।


আরো সংবাদ