২৩ জানুয়ারি ২০২০
বিআরটিসির বাস চলাচলের প্রতিবাদে

ময়মনসিংহে দ্বিতীয় দিনেও চলছে পরিবহন ধর্মঘট

বাস চলাচল বন্ধ থাকায় স্থবির হয়ে আছে পাটগোদাম ব্রিজ এলাকা - ছবি : নয়া দিগন্ত

বিআরটিসির বাস চলাচলের প্রতিবাদে ময়মনসিংহের সকল রুটে দ্বিতীয় দিনের মতো আজো পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।

এনিয়ে আগামীকাল বুধবার দুপুর ১২টায় রোড ট্রান্সপোর্ট কমিটি (আরটিসি) জরুরি বৈঠক ডেকেছে।

আকস্মিক এই ধর্মঘটের কারণে মারাত্মক দুর্ভোগের শিকার হয়েছেন রাজধানীসহ দূর-দূরান্তের যাত্রীরা। আজ ভোর থেকে নগরীর মাসকান্দা আন্তঃজেলা বাস টার্মিনাল, পাটগুদাম ব্রিজ মোড় ও টাঙ্গাইল বাসস্ট্যান্ড এলাকা যাত্রীদের ঘুরপাক খেতে দেখা যায়।

কোনো ঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ যাত্রীরা।

গতরাতে জেলা প্রশাসক মিজানুর রহমান জিলা মোটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাথে জরুরি বৈঠক করলেও কোনো সুরাহা না হওয়ায় আজো ধর্মঘট অব্যাহত রাখে শ্রমিকরা।

জিলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন আরটিসির বৈঠক করে নিয়মতান্ত্রিকভাবে বিআরটিসি বাস চলাচলের জন্য অনুরোধ জানিয়েছেন।

যাত্রীরা জানান, বিআরটিসির বাস চলাচল শুরু হওয়ায় নগরীসহ জেলা-উপজেলায় যাতায়তের ক্ষেত্রে ভাড়া সাশ্রয় ও ভোগান্তি কমেছে। যাত্রীদের হয়রানির শিকার হতে হয় না। বিআরটিসির বাস চলাচল করায় যাতায়াত সহজতর হয়েছে। এতে বিআরটিসির জনপ্রিয়তা বেড়েছে।

এদিকে, বাস চলাচল বন্ধ থাকায় দু’তিন গুণ বেশি ভাড়ায় সিএনজি অটোরিকশায় গন্তব্যে ছুটছেন যাত্রীরা।

জেলা প্রশাসক ও রোড ট্রান্সপোর্ট কমিটির সভাপতি মিজানুর রহমান জানান, পরিবহন সংশ্লিষ্টদের নিয়ে জরুরি বৈঠক করেছি। বুধবার দুপুর ১২টায় আবার আলোচনায় বসবো। আশা করি বিষয়টি সমাধান করা সম্ভব হবে।


আরো সংবাদ