১৮ অক্টোবর ২০১৯

আইবিএ সম্মেলনে অংশ নিতে সিউল গেছেন শাহ্ খসরুজ্জামান

আইবিএ সম্মেলনে অংশ নিতে সিউল গেছেন শাহ্ খসরুজ্জামান - ছবি : সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে আগামী ২২ থেকে ২৭ সেপ্টেম্বর ইন্টারন্যাশনাল বার অ্যাসোসিয়েশনের (আইবিএ) বার্ষিক সম্মেলন, কাউন্সিল অধিবেশন ও নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলন যোগদানের জন্য বাংলাদেশ হতে তিন সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য ও জাতীয় আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ্ মো: খসরুজ্জামান ২১ সেপ্টেম্বর (শুক্রবার দিবাগত) রাত ২টায় থাই এয়ারওয়েজ যোগে সিউলের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ওমর সা’দাত এবং ব্যারিস্টার মাহদিন চৌধুরী।

এ সম্মেলনে বিশ্বের প্রায় ১৭০টি দেশের আইনজীবী প্রতিনিধি এবং স্ব স্ব দেশের বার অ্যাসোসিয়েশন সমূহের সভাপতিগণ বিশ্বের বিভিন্ন দেশের প্রচলিত আইন ও বিচার ব্যবস্থার উপর বক্তব্য রাখবেন। এছাড়া লিগ্যাল এইড, মানবাধিকার ও নাগরিক অধিকার আইন সংক্রান্ত বিষয় নিয়ে সম্মেলনের বিভিন্ন সেশনে আইনজীবী নেতৃবৃন্দ আলোচনা করবেন এবং সভায় সুপারিশমালা গৃহীত হবে।

অ্যাডভোকেট শাহ্ মো: খসরুজ্জামান ইতিপূর্বে ইন্টারন্যাশনাল বার অ্যাসোসিয়েশন ও ল’ এশিয়ার সম্মেলনে নিউইয়র্ক, বার্লিন, আমসস্টারডম, পার্থ (অষ্ট্রেলিয়া), টোকিও, কলোম্বিয়া ও দিল্লিসহ বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন।


আরো সংবাদ