২০ আগস্ট ২০১৯

আইয়ুব বাচ্চুর গানের তত্ত্বাবধায়ক পার্থ

আইয়ুব বাচ্চুর গানের তত্ত্বাবধায়ক পার্থ - সংগৃহীত

আইয়ুব বাচ্চুর গাওয়া জনপ্রিয় তিনটি গানের তত্ত্বাবধায়ক হিসেবে কাজ করেছেন পার্থ বড়ুয়া। ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত তিনটি নাটকে গানগুলো ব্যবহৃত হয়েছে। হাসতে দেখ গাইতে দেখ, ফেরারি এই মনটা আমার, এখন অনেক রাত শিরোনামের গানগুলোতে কণ্ঠ দিয়েছেন রুবাইয়াৎ, পলাশ ও শুভ।

সোলস ব্যান্ডের অন্যতম সদস্য পার্থ বড়ুয়া তার সংগীত জীবনে আইয়ুব বাচ্চুর অবদানের কথা অকপটে স্বীকার করেন। এই আইয়ুব বাচ্চুর এক ডাকে মধ্যরাতে টেলিভিশনের সরাসরি গানের অনুষ্ঠানে হাজির হওয়ার মতো ঘটনাও ঘটেছে। বিষয়টিও দেখেছেন দেশে ও দেশের বাইরে তাদের ভক্তসহ অনেকেই। আইয়ুব বাচ্চুর অকাল মৃত্যুতে তার প্রতি সম্মান জানানোর উদ্দেশে ক্লোজআপ কাছে আসার গল্পের ভাবনায় ব্যান্ড কিংবদন্তির কিছু সৃষ্টি নতুনদের মাধ্যমে উপস্থাপনের চেষ্টা করা হয়েছে। আর এই দায়িত্বভার এসে পড়েছে শিষ্য পার্থ বড়ুয়ার কাছে।

তিনি বলেন, ‘এলআরবির সবাইকে নিয়ে গানগুলোর রেকর্ডিং করছি। পুরোনো গানগুলো নতুন করে রেকর্ডিং করলাম আমরা। এই প্রজেক্টের মাধ্যমে এলআরবির সাথে আমি আবার কাজ করলাম। গানগুলো রেকর্ডিংয়ের সময় বাচ্চু ভাইয়ের সাথে কাটানো প্রথম দিককার অনেক স্মৃতি মনে পড়ে। আমি তো শুরুর দিকে তার সাথে কি-বোর্ড বাজাতাম।’

কালজয়ী গানগুলো নতুন করে কণ্ঠে তুলেছেন রুবাইয়াৎ, পলাশ ও শুভ। তিনজনের গায়কিতে সন্তুষ্ট তিনি। বললেন, ‘যতই ভালো গাওয়া হোক না কেন, মূল গানকে তো আর অতিক্রম করা সম্ভব না। আমরা চেষ্টা করছি সাধ্যমতো, মিনিমাম স্ট্যান্ডার্ড যেন থাকে। আমার বিশ্বাস যে ওরা যেভাবে গেয়েছে শ্রোতারা ভালোভাবেই গ্রহণ করবেন। এই প্রজন্মের ছেলেমেয়েরা কিন্তু এমনিতে ভালো গায়। যারা এই তিনটি গান গেয়েছে, তারাও বেশ ভালোই গেয়েছে।’

ভালোবাসা দিবস সামনে রেখে কয়েক বছর ধরে ক্লোজআপ কাছে আসার গল্প শিরোনামে টেলিভিশন দর্শকদের জন্য এই আয়োজন হয়ে আসছে। জানা গেছে, বিগত বছরের মতো এবারও সারা দেশের ভক্তদের কাছ থেকে পাওয়া হাজারো গল্প থেকে বাছাই করা তিন গল্প নিয়ে নির্মিত হচ্ছে নাটক। এবারের বিজয়ী তিন গল্পের গল্পকার হলেন সঞ্জয় ধর, সামিউর রশিদ ও উম্মে নূর তানহা। প্রতিবারের মতো এবারও ‘ক্লোজআপ কাছে আসার গল্প’-এ থাকছে ভিন্নতা। এবারের গল্পের ভাবনা ‘কাছে আসার অসমাপ্ত গল্প’। নির্বাচিত অসমাপ্ত গল্প থেকেই তিনটি নাটক পরিচালনা করছেন তিন নির্মাতা অনম বিশ্বাস, সাকিব ফাহাদ ও মাবরুর রশীদ বান্নাহ।

ক্লোজআপ কাছে আসার গল্পের এসব নাটকের গল্পকারেরা হলেন সঞ্জয় ধর, সামিউর রশিদ ও উম্মে নূর তানহা। নাটকগুলোতে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, সারওয়াত আজাদ, সাফা কবির, শাওন, সাবিলা নূর, প্রীতম, তানভীর প্রমুখ।

জানা গেছে, ১৪ ফেব্রুয়ারি রাত সাড়ে আটটায় একসাথে ১২টি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে তিনটি নাটক।


আরো সংবাদ